বাদ পড়লেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক!

কাগজে-কলমে এখনও রাজ্যের বনমন্ত্রীর পদে রয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক। তাঁর গ্রেফতারের পর তিনটি মন্ত্রিসভারবৈঠকে বনমন্ত্রীর আসন শূন্য থাকলেও, তাঁকে তাঁর পদ থেকে সরাননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

New Update
jyoti1m

নিজস্ব সংবাদদাতা: বন দফতরের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে নাম লেখা হল না খোদ সেই দফতরেরই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের। আগামী শুক্রবার পশ্চিমবঙ্গ বিধানসভায় শুরু হবে তিন দিনের বন মহোত্‍সব। সম্প্রতি সেই অনুষ্ঠানের আমন্ত্রণপত্র বিলি করার কাজ শুরু হল। বন দফতর এবং পশ্চিমবঙ্গ বিধানসভার সচিবালয় যৌথ উদ্যোগে ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে এই অনুষ্ঠানের আয়োজন করে।

২২-২৪ ডিসেম্বর বিধানসভার উদ্যানে হবে এই বন মহোত্‍সব। অনুষ্ঠানের উদ্বোধন করবেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। আমন্ত্রণপত্রে অতিথি হিসাবে নাম রয়েছে ডেপুটি স্পিকার আশীষ বন্দ্যোপাধ্যায়, পরিষদীয় মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বন দফতরের প্রতিমন্ত্রী বিরবাহা হাঁসদা, বিধানসভায় শাসকদলের মুখ্যসচেতক নির্মল ঘোষ, উপ মুখ্যসচেতক তাপস রায় এবং বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গার। কিন্তু সেই তালিকায় জ্যোতিপ্রিয়র নাম কোথাও নেই। রাজ্যের প্রশাসনিক মহলের একাংশ বলছে যে যেহেতু গত অক্টোবর মাসের শেষ সপ্তাহে ইডির হাতে গ্রেফতার হতেই তাদের হেফাজতেই রয়েছেন জ্যোতিপ্রিয়, তাই দফতরের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে তাঁর নাম দিয়ে অহেতুক বিতর্ক বাড়াতে চায়নি শাসকদল।