জাল নথিতে প্রাথমিক শিক্ষক! বড় স্টেপ নিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

নথি জাল করে প্রাথমিক শিক্ষকের চাকরি। শিক্ষক আবার বাংলাদেশের নাগরিক। এবার সরাসরি বেতন বন্ধ করার নির্দেশ দিয়ে দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

New Update
abhijit

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ এবার নাগরিকত্বের নথি জাল করে প্রাথমিকে নিয়োগের অভিযোগ কলকাতা হাইকোর্টে। অভিযোগ ওঠে যে বাংলাদেশ থেকে এদেশে এসে নাগরিকত্ব ও স্কুল পাশের নথি জাল করে প্রাথমিক শিক্ষক পদে যোগ দিয়েছেন দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা উৎপল মণ্ডল। এর ফলস্বরূপ মঙ্গলবার এই মামলায় তাঁর বেতন বন্ধের নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বেতন বন্ধের পাশাপাশি অভিযুক্ত ওই শিক্ষক যাতে স্কুলে ঢুকতে না পারেন দক্ষিণ দিনাজপুর জেলার স্কুল পরিদর্শককে তাও নিশ্চিত করতে নির্দেশ দিল আদালত। আগামী ৪ জুলাই মামলার পরবর্তী শুনানিতে অভিযুক্ত উৎপল মণ্ডলের আদালতে হাজিরা নিশ্চিত করতে দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপারকে নির্দেশ দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। 

মামলাকারী বিমল সরকারের আইনজীবী সৌমেন দত্ত অভিযোগ জানান যে তাঁর মক্কেলের যোগ্যতা থাকা সত্বেও তিনি চাকরি পাননি। চাকরি করছেন একজন বাংলাদেশী। তথ্য জানার আইনের মাধ্যমে তিনি জানতে পারেন যে শিক্ষক উৎপল মণ্ডল বাংলাদেশেই পড়াশোনা করেন। ২০১২ সালে বাংলাদেশ থেকে অষ্টম শ্রেণী পাশ করে এই দেশে আসেন। পরে দক্ষিণ দিনাজপুরের একটি স্কুল থেকে কোনওভাবে মাধ্যমিক পাশের নকল শংসাপত্র জোগাড় করেন। ঘটনায় সিবিআই তদন্তের আবেদন জানিয়েছেন সৌমেন দত্ত।