'এক ভাইপো আছে ৪ তলা বাড়ি'! খেলে দিলেন জাস্টিস গাঙ্গুলি

এবার কলকাতা হাইকোর্টে এক মামলার শুনানি করতে গিয়ে ভাইপো প্রসঙ্গ টেনে আনলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ভাইপো বলতে কাকে বুঝিয়েছেন তিনি সেটা কারুর কাছেই অজানা নয় বা অস্পষ্ট নয়।

New Update
abhijit ganguly justice

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: এবার বিচারপতির মুখেও 'ভাইপো' শব্দ। কোভিড ক্ষতিপূরণের একটি মামলায় কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের মুখে 'ভাইপো' মন্তব্য এবার ভাইরাল। 'চোলাই মদ খেয়ে মারা গেলে ২ লাখ, কোভিড মৃত্যুতে কত?' প্রশ্ন করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। আগামী ২৮ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি করা হবে।

'কে একটা ভাইপো আছে, তাঁর বাড়ি ৪ তলা। কোটি টাকার বাড়ি, কোথা থেকে আসে এত টাকা? চোলাই মদ খেয়ে মারা গেলে ২ লাখ, কোভিডে মৃত্যুতে কত? আদৌ কি টাকা দেওয়া হয়?' রাজ্যের আইনজীবীকে এই প্রশ্ন করেন বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়। আসলে ২০২০ সালের ১ অগাস্ট করোনা আক্রান্ত হয়ে মারা যান উত্তর ২৪ পরগনা জেলার প্রাথমিক স্কুলের শিক্ষক বিভূতি কুমার সরকার। তাঁর মৃত্যুর পরেও সরকার চাকরি বা আর্থিক ক্ষতিপূরণ দেয়নি বলে অভিযোগ করেন তাঁর স্ত্রী। শেষমেশ চাকরি না পেয়ে তাঁর স্ত্রী কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। শুক্রবার সেই মামলাটিই ওঠে বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। সেই মামলার পরিপ্রেক্ষিতেই রাজ্য সরকারের আইনজীবীকে প্রশ্ন করেন 'ভাইপো'কে নিয়ে। রাজ্য সরকারের কাছে বিস্তারিত রিপোর্টও চেয়েছেন। বলতে বাকি নেই এই 'ভাইপো' শব্দটি কাকে উল্লেখ করে প্রয়োগ করেছেন বিচারপতি।