'আমিও Ragging-এর শিকার'! বিস্ফোরক যাদবপুরের উপাচার্য

Ragging- এর সঙ্গে এখন নাম জুড়ে গেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের। এবার বিস্ফোরক যাদবপুরের উপাচার্য। Ragging করা হয়েছে তাঁর সঙ্গেও? জানুন কী বললেন তিনি।

New Update
jadavpurdeath

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: দেশের প্রথম সারির বিশ্ববিদ্যালয় যে যাদবপুর সেই নিয়ে সংশয় নেই। কিন্তু সেই বিশ্ববিদ্যালয়ের গায়ে লেগেছে Ragging নামক কলঙ্ক। প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর পর থেকে বারবার করে এই অভিযোগ সামনে উঠে আসছে। এবার খোদ উপাচার্য বললেন যে তিনি নাকি Ragging-এর শিকার।

বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পেয়েছেন মাত্র ৩৪ দিন হল। এরই মধ্যে তিনি নাকি বীতশ্রদ্ধ। পড়ুয়াদের একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বুদ্ধদেব সাউ। তিনি বলেন, 'কোনও সিদ্ধান্ত কার্যকর করতে দেওয়া হচ্ছে না'। গত মাসেই যাদবপুরের মেন হস্টেলের তৃতীয় তলা থেকে পড়ে মৃত্যু হয়েছিল প্রথম বর্ষের এক পড়ুয়ার। অস্বাভাবিক মৃত্যুর ঘটনার পর উঠে আসে যাদবপুরের Ragging সংস্কৃতি। এই ঘটনায় তোলপাড় হয়ে ওঠে গোটা রাজ্য। সেই আবহেই বিস্ফোরক দাবি করে বসলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য। গণিতের অধ্যাপক বুদ্ধদেবের দাবি, তিনিও Ragging- এর শিকার। আবার পড়ুয়াদের দাবি, উপাচার্য ক্যাম্পাস সম্পর্কে কোনও খোঁজখবর রাখছেন না। একাংশ আবার বলছে যে উপাচার্য কারুর সঙ্গে ই নাকি কোনও বিষয়ে পরামর্শ করছেন না। কারুর সঙ্গে আবার কথাও বলছেন না। উনি ওঁর ঘনিষ্ঠ মহলের কথা শুনে নিজের সিদ্ধান্ত নাকি নিচ্ছেন।