ইসরোকে না আসার আবদার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের! কারণ কী?

মূলত, র‍্যাগিং নির্মূল করতে ইসরোর থেকে প্রযুক্তিগত সাহায্য নেওয়ার চিন্তাভাবনা চলছিল। রাজ্যপাল এই নিয়ে ইসরোর সঙ্গে আলোচনার দায়িত্ব দিয়েছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বুদ্ধদেব সাউকে।

New Update
jadavpurdeath

file pic

নিজস্ব সংবাদদাতাঃ বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আসার কথা ছিল ইসরোর। তবে তাদের কাছে কিছুটা সময় চেয়ে নিয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ। নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে আচার্য সি ভি আনন্দ বোস কথা বলেছিলেন ইসরোর চেয়ারম্যানের সঙ্গে। তারপর ইসরোর দলের আসার কথা হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। কিন্তু এখনই বিশ্ববিদ্যালয়ে না আসার আবদার জানানো হল ইসরোকে। কয়েকদিন আগে যাদবপুরের দায়িত্ব পেয়েছেন অস্থায়ী উপাচার্য বুদ্ধদেব সাউ। সেই কারণে যে পরিমাণ নথি জোগাড় করা প্রয়োজন ছিল তা এখনও প্রস্তুত হয়নি। তাই ইসরোর কাছে সপ্তাহ খানেক সময় চেয়ে নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, সেপ্টেম্বরের গোড়ার দিকে ইসরোর প্রতিনিধি দল যাদবপুর বিশ্ববিদ্যালয় পরিদর্শন করতে পারেন। গোটা ক্যাম্পাস ঘুরে দেখার পাশাপাশি হোস্টেলও পরিদর্শন করার কথা রয়েছে তাঁদের। মূলত দেখা হবে উন্নত প্রযুক্তি যেমন ভিডিও অ্যানালিটিক্স, টার্গেট ফিক্সিং এর মতো প্রযুক্তি যাদবপুরে কাজ করবে কিনা? রেডিয়ো ফ্রিকোয়েন্সি নিয়েও হতে পারে মিটিং।