একদফায় হচ্ছে না পঞ্চায়েত ভোট? মুখ খুললেন কমিশনার

পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছিলেন একদফায় নয়, বরং একাধিক দফায় পঞ্চায়েত ভোট করাতে বাংলায়। এবার এই নিয়ে মুখ খুললেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা।

New Update
rajiv

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ভোটের দামামা বাজতেই ভারী বুটের শব্দ শুনতে পাচ্ছেন গ্রামবাংলার মানুষজন। শুক্রবার থেকে গ্রামবাংলায় ঢুকছে একের পর এক কেন্দ্রীয় বাহিনী। আগামী ৮ জুলাই পঞ্চায়েত নির্বাচন। শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে বিরোধীরা বারবার দাবি করছিল কেন্দ্রীয় বাহিনী আনার। তার মধ্যেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী চান পঞ্চায়েত নির্বাচন একদফায় ভোট না হয়ে সেটা বাড়ুক। তাহলে কি পঞ্চায়েত নির্বাচনের দফা বাড়ানো হবে?‌

অন্যদিকে‌, এই দফা বাড়ানো নিয়ে এবার মুখ খুললেন রাজ্য নির্বাচন কমিশনার রাজীব সিনহা। এখনই দফা বাড়ানো নিয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানালেন তিনি। রাজীববাবু এই দফা বাড়ানো নিয়ে ‘ওয়ান লাইনার’ দিয়ে দিলেন। বিস্তারিত কিছু এখনই বলতে চাননি তিনি। ইতিমধ্যেই গ্রাম পঞ্চায়েতে ৮০০২টি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত সমিতিতে ৯৯১টি এবং ১৬টি জেলা পরিষদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছে।