ছি! ধর্ষণ মামলায় রাজ্য অভিযুক্তের পক্ষে? 'লজ্জা'!

ধর্ষিতার পক্ষে না দাঁড়িয়ে ধর্ষকের পক্ষে রাজ্য সরকার। এই নিয়ে কলকাতা হাইকোর্টে চরম ক্ষুব্ধ বিচারপতি জয় সেনগুপ্ত। কী বললেন তিনি? জেনে নিন এখানে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
rape.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: 'রাজ্য কেন অভিযুক্তের হয়ে কথা বলছে, সেটাই তো পরিষ্কার নয়। এটা রাজ্যের লজ্জা। এক জন নির্যাতিতার পাশে রাজ্য সরকারের থাকা উচিত। সেখানে রাজ্য পুলিশ থাকছে অভিযুক্তের পাশে। এটা চলতে পারে না', বৃহস্পতিবার হাওড়ার উলুবেড়িয়ার একটি ধর্ষণ মামলায় এমনই মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত। সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি। বৃহস্পতিবার তিনি নির্দেশ দেন যে নির্যাতিতার পরিবারকে সশস্ত্র পুলিশি নিরাপত্তা দিতে হবে। এখনই সব নথি হস্তান্তর করতে হবে সিআইডি-কে। উলুবেড়িয়া থানা শুক্রবারের মধ্যে যাবতীয় নথি সিআইডিকে হস্তান্তর না করলে আদালত পদক্ষেপ নিতে বাধ্য হবে।

উলুবেড়িয়ায় সরকারি জায়গায় একটি ছোট চায়ের দোকান রয়েছে। দোকানের মালিক তথা মামলাকারীর অভিযোগ, স্থানীয় কিছু লোক দোকান বন্ধ করার জন্য তাঁদের উপর চাপ দিচ্ছিল। গত ১২ ফেব্রুয়ারি রাতে তাঁর নাবালিকা মেয়েকে তারা ধর্ষণের চেষ্টা করে এবং পরে গণধর্ষণও করা হয়। মামলাকারীর দাবি, পুলিশ প্রথমে তাঁর অভিযোগ নেয়নি। পরে অভিযোগ নিয়ে পুলিশ তিন জনকে গ্রেফতার করলেও মূল অভিযুক্তকে গ্রেফতার করতে ব্যর্থ হয় বলে দাবি। এর মধ্যেই সামাজিক চাপে পড়ে মামলাকারীর স্বামী নাকি আত্মহত্যা করেছেন।