ডিএ: ‘হার্ড কপি’ দেখতে চায় শিক্ষা দফতর!

প্রশাসনিক ধর্মঘটের প্রায় চার মাস পর স্কুলের হাজিরার খাতার প্রতিলিপি চেয়েছে শিক্ষা দফতর। প্রধানশিক্ষকদের তুলে দেওয়া তথ্য ডিআইরা ইতিমধ্যেই মেল মারফত পাঠিয়ে দেওয়ার পরেও হাজিরার খাতার প্রতিলিপি চাওয়া হয়েছে।

New Update
da police

নিজস্ব সংবাদদাতাঃ মহার্ঘ্য ভাতার দাবিতে প্রশাসনিক ধর্মঘটে শুরু করেছিলেন রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ। সেই ধর্মঘটে যোগ দেন রাজ্যের স্কুলশিক্ষক এবং শিক্ষাকর্মীদের একাংশও। ১০ মার্চ সেই ধর্মঘটে যে সব সরকারি কর্মচারীরা শামিল হয়েছিলেন তাদের তথ্য আগে থেকেই নিয়েনেয় নবান্ন। 

এ বার স্কুলশিক্ষকদের ক্ষেত্রে আরও একটি পদক্ষেপ নিল শিক্ষা দফতর। প্রশাসনিক ধর্মঘটে যে সমস্ত শিক্ষকরা যোগ দেন তাঁদের যাবতীয় তথ্য শিক্ষা দফতরকে জানাতে জেলার শিক্ষা আধিকারিকদের নির্দেশ দেয় শিক্ষা দফতর। নির্দেশ মতো যাবতীয় তথ্য ডিআইরা মেল করে শিক্ষা দফতরকে জানান। কিন্তু এবার স্কুলে শিক্ষকদের উপস্থিতি জানতে হাজিরার খাতার প্রতিলিপি চাইল শিক্ষা দফতর। চলতি সপ্তাহের মধ্যেই রাজ্যের সমস্ত জেলার ডিআইদের এই তথ্য শিক্ষা দফতরে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। ডিআইরা অবশ্য নির্দেশ পাওয়ার পরেই জুন মাসের গোড়া থেকেই এই কাজ শুরু করে দেন। আগে ‘সফ্‌ট কপি’ হাতে পেলেও এ বার ‘হার্ড কপি’ দিতে হবে। চলতি সপ্তাহ শেষ হতেই সব জেলার ডিআইরা তথ্য জমা দিয়ে দেবেন।