কলকাতায় সাইবার ক্রাইম! তল্লাশি অভিযান ইডির! এই মুহূর্তের বড় খবর

কলকাতার ডিরেক্টরেট অফ এনফোর্সমেন্ট (ইডি) অনলাইন মোবাইল গেমিং অ্যাপ্লিকেশন ই-নাগেটসের সঙ্গে যুক্ত সাইবার অপরাধকে টার্গেট করে একটি তল্লাশি অভিযান চালিয়েছে।

author-image
Probha Rani Das
New Update
ed raid sd.jpg

নিজস্ব সংবাদদাতাঃ ইডি জানিয়েছে, সম্প্রতি কলকাতার ডিরেক্টরেট অফ এনফোর্সমেন্ট (ইডি) অনলাইন মোবাইল গেমিং অ্যাপ্লিকেশন ই-নাগেটসের সঙ্গে যুক্ত সাইবার অপরাধকে টার্গেট করে একটি তল্লাশি অভিযান চালিয়েছে। কলকাতা পুলিশের পার্ক স্ট্রিট থানায় আমির খান ও তার সহযোগীদের বেআইনি কার্যকলাপের এফআইআরের ভিত্তিতে তদন্ত শুরু করে ইডি। অভিযুক্তরা ই-নাগেটস অ্যাপ্লিকেশনের মাধ্যমে সন্দেহহীন ব্যবহারকারীদের প্রতারণা করেছিল, লোভনীয় রিটার্ন এবং তাদের বিনিয়োগের উপর কমিশন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল।

তারা হঠাৎ করে প্রত্যাহার বন্ধ করে দেয় এবং অ্যাপ সার্ভার থেকে সমস্ত ব্যবহারকারীর ডেটা মুছে ফেলে, যার ফলে ক্ষতিগ্রস্থদের জন্য যথেষ্ট আর্থিক ক্ষতি হয়। এর আগে আমির খান ও রমেন আগরওয়ালকে ২০০২ সালের পিএমএলএ-র ধারায় গ্রেফতার করা হয়েছিল এবং তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। উপরন্তু, নগদ, ক্রিপ্টো মুদ্রা, অ্যাকাউন্ট ব্যালেন্স এবং অফিস স্পেস সহ 163 কোটি টাকারও বেশি মূল্যের সম্পত্তি সংযুক্ত, বাজেয়াপ্ত বা হিমায়িত করা হয়েছে। 

Add 1