ইনসাফ যাত্রা! মমতার লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে নিল বাম

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে বাঙালি মহিলাদের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে পশ্চিমবঙ্গের মমতা সরকার। এবার এই লক্ষ্মীর ভাণ্ডার নিতে চলেছে বাম শিবির। কিন্তু কেন?

New Update
cpim katwa.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশের আগেই মাস্টারপ্ল্যান বানিয়ে ফেলল বাম শিবির। এবার দলীয় কর্মসূচির জন্য ডিওয়াইএফআই-এর ভরসা লক্ষ্মীর ভাণ্ডা। কী ভাবছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লক্ষ্মীর ভাণ্ডার এটা? একদমই নয়। তাহলে কী হতে পারে এই মীনাক্ষীদের লক্ষ্মীর ভাণ্ডার?

রাস্তায় শালু কাপড় নিয়ে বা কৌটোয় করে দলীয় কর্মসূচির জন্য অর্থ সংগ্রহ করে থাকে বাম। এবার তাতেই অভিনবত্ব আনতে চলেছে লক্ষ্মীর ভাণ্ডার। দলীয় কর্মসূচির জন্য তহবিল গড়তে বাম যুব সংগঠন DYFI এর ভরসা হয়ে উঠেছে 'লক্ষ্মীর ভাণ্ডার'। জানা গেছে যে পশ্চিমবঙ্গের ৮০ হাজার বুথের প্রতিটি বুথের জন্য ৪-৫টি করে লক্ষ্মীর ভাণ্ডার রাখা হবে। যেই মাটির ভাণ্ডারগুলি সেই এলাকার সাধারণ মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে রেখে আসবে বাম সংগঠনের কর্মীরা। প্রতিটি বাড়িতে তা ২০-২৫দিন করে রাখা থাকবে। লক্ষ্মীর ভাণ্ডারগুলি দিয়ে তাদের সামর্থ মতো অর্থ সঞ্চয় করতে অনুরোধ জানানো হবে। নির্দিষ্ট সময় পর সেই ভাণ্ডারগুলি আবার ফিরিয়ে আনবে ইনসাফ যাত্রা ও ব্রিগেড সমাবেশের জন্য।

hiring.jpg