ডিএ-র মঞ্চে নাটক পরিবেশন, বুকিং হারাল নাট্যদল

সরকারী অনুষ্ঠান থাকার দরুণ ওই সময় প্রেক্ষাগৃহ দেওয়া যাবে না বলে জানানো হয়েছে।

New Update
2 da.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: শহীদ মিনারে ডিএ আন্দোলনকারীদের মঞ্চে নাটক মঞ্চস্থ করায় শাসকের রোষে পড়ল নাটক দল। অন্তত যা ঘটনা প্রবাহ তা এমনটায় বলছে। নদিয়ার চাকদার নাট্যজন গতকাল ডিএ আন্দোলনের মঞ্চে নাটক মঞ্চস্থ করে। অভিযোগ, এরপরই কল্যাণীর ঋত্বিক সদন প্রেক্ষাগৃহে তাঁদের বুকিং বাতিল করা হয়। আগামী ২৩-২৬ নভেম্বর নদিয়ার চাকদার ঋত্বিক সদন প্রেক্ষাগৃহে নাট্যজনের বুকিং ছিল। কিন্তু গতকাল লিখিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকারী অনুষ্ঠান থাকার দরুণ ওই সময় প্রেক্ষাগৃহ দেওয়া যাবে না। তাই তাঁদের অগ্রিম বুকিং বাতিল করা হয়েছে।

মূলত, গতকাল ডিএ বঞ্চনার প্রতিবাদে সামিল হয়েছিলেন নাট্যকার প্রদীপ ভট্টাচার্য ও তাঁর সহকারী নাট্যকর্মীরা। শহীদ মিনারে সরকারি কর্মচারীদের আন্দোলন মঞ্চে নাটক মঞ্চস্থ করে নদিয়ার চাকদার নাট্যজন। ‘জগাখিচুড়ি’ নামে একটি নাটক মঞ্চস্থ করেন তারা। ‘জগাখিচুড়ি’ নাটকটি পুরোদস্তুর ছিল পলিটিক্যাল স্যাটায়ার। তার প্রতিটি অঙ্ক জুড়েই ছিল দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ।

1 da.png

আর সেই নাটক মঞ্চস্থ হতেই গতকাল রাতে লিখিত নির্দেশিকায় জানানো হয় বুকিং বাতিলের বিষয়টি। স্বাভাবিক ভাবেই দুয়ে দুয়ে চার করতে কোনও সমস্যা হচ্ছে না ডিএ আন্দোলনকারীদের। তবে তারাও এদিন জানিয়েছেন, এই ভাবে প্রতিবাদী কণ্ঠ রোধ করা যায় না। কালীপুজোর পর নবান্নের সামনে শুরু হবে ধর্না কর্মসূচী, এদিন এমনটায় জানানো হয়েছে ডিএ মঞ্চের পক্ষ থেকে।

hiren