DA: ধুন্ধুমার কাণ্ড! আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ

মহার্ঘ্য ভাতা নিয়ে আন্দোলনকে কেন্দ্র করে এবার পুলিশের সঙ্গে মানুষের বিরোধ চরমে উঠল। আজ আন্দোলন হয় রাজপথে। তাতেই পুলিশের সঙ্গে ধুন্ধুমার কাণ্ড বেঁধে যায় ডিএ আন্দোলনকারীদের।

New Update
daprotest

নিজস্ব সংবাদদাতা: ডিএ আন্দোলনকারীদের প্রতিবাদ মিছিলে পুলিশি হস্তক্ষেপের পর বিকাশ ভবনের সামনে ধুন্ধুমার কাণ্ড বেঁধে গেল। বহু বিক্ষোভকারীকে আটক করল পুলিশ। পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের ধস্তাধস্তিতে উত্তপ্ত হয়ে উঠল সল্টলেকের বিকাশ ভবন চত্বর। ডিএ বা মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলনকারী সরকারি কর্মচারীদের মূল অভিযোগ, যাঁরা আন্দোলন করছেন, তাঁদের বেছে বেছে বদলি করা হচ্ছে। ডিএ-র দাবিতে প্রতিবাদে শামিল হওয়ায় সরকার পাল্টা শোধ তুলছে বলে দাবি। এই বদলির প্রতিবাদেই বুধবার বিকাশ ভবনের সামনে বিক্ষোভ মিছিলের আয়োজন করেছিল সংগ্রামী যৌথ মঞ্চ। 

মিছিল যেতে শুরু করে বিকাশ ভবনের দিকে কিন্তু কিছু দূর যাওয়ার পরেই বিনা প্ররোচনায় মিছিলে পুলিশ হস্তক্ষেপ করে বলে অভিযোগ। মিছিল এগিয়ে নিয়ে যেতে বাধা দেওয়ায় বাসের তলায় শুয়ে পড়ে বা রাস্তায় বসে প্ৰতিবাদ করতে থাকনে সবাই। চলতে থাকে পুলিশের বিরুদ্ধে স্লোগান। মিছিল ছত্রভঙ্গ করতে অন্তত ৬০ জনকে আটক করেছে পুলিশ, এমনই দাবি উঠেছে।