এশিয়ান গেমসের চতুর্থ দিনেও সোনা! আপ্লুত মমতা

এশিয়ান গেমসে ভারতীয় শ্যুটাররা বিস্ময়কর কাজ করেছে। এই গেমসে আরও একটি পদক এসেছে। পুরুষদের স্কিট শ্যুটিংয়ে ব্রোঞ্জ পদক জিতেছে টিম ইন্ডিয়া।

author-image
SWETA MITRA
New Update
mamata happy.jpg

নিজস্ব সংবাদদাতাঃ এশিয়ান গেমসের চতুর্থ দিনেও সোনা জেতা অব্যাহত রেখেছে ভারত। আর এই নিয়েই এবার টুইট করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি টুইট বার্তায় লেখেন, ‘১৯তম এশিয়ান গেমসের চতুর্থ দিনে ভারতের পতাকা তার পঞ্চম স্বর্ণ এবং মোট ১৯ টি পদক নিয়ে উড়ছে।  ব্যক্তিগত ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন ইভেন্টে স্বর্ণপদক জয়ের জন্য শ্যুটার সিফট কৌর সামরাকে আন্তরিক অভিনন্দন। একই ইভেন্টে ব্রোঞ্জ জয়ের জন্য আশি চৌকসেকেও অনেক অনেক অভিনন্দন।  মহিলাদের ২৫ মিটার পিস্তল ইভেন্টে সোনা জেতার জন্য মনু ভাকের, রিদম সাঙ্গওয়ান এবং এশা সিংয়ের শুটিং টিমকে নিয়ে অত্যন্ত গর্বিত। ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন টিম শ্যুটিং ইভেন্টে রৌপ্য পদক জেতার জন্য ভারতীয় মহিলা দলের সদস্য আশি চৌকসে, মানিনী কৌশিক এবং সিফত কৌর সমরাকে শুভেচ্ছা।  পুরুষদের স্কিট ইভেন্টে ব্রোঞ্জ জেতার জন্য অঙ্গদ বীর সিং বাজওয়া, গুরজোয়াত খাঙ্গুরা এবং অনন্ত জিৎ সিং নারুকার সমন্বয়ে গঠিত ভারতীয় দলকেও অভিনন্দন জানাই।  আগামী দিনগুলিতেও একই রকম কৃতিত্ব অর্জন করতে থাকুন।‘ 

চীনের হাংঝুতে চলমান এশিয়ান গেমসে ভারত এখন পর্যন্ত ভালো পারফর্ম করেছে। চতুর্থ দিনে ভারত এখন পর্যন্ত ২টি স্বর্ণ, ২টি রৌপ্য ও ৩টি ব্রোঞ্জসহ মোট ৭টি পদক জিতেছে। গেমসের প্রথম তিন দিনে ভারত ৩ টি স্বর্ণ, ৪ টি রৌপ্য এবং ৭ টি ব্রোঞ্জ সহ ১৪ টি পদক জিতেছিল। এ নিয়ে ভারতের পদক সংখ্যা বেড়ে দাঁড়াল ২১জনে। শুটিং দল চতুর্থ দিনে এখন পর্যন্ত ৬টি পদক জিতেছে। আজ, ২৭ সেপ্টেম্বর, গেমসের চতুর্থ দিনে, অনেক খেলোয়াড়ের দিকে নজর থাকবে। 

১৮ বছর বয়সী ইশা সিং ২৫ মিটার পিস্তল ইভেন্টে (শুটিং) রৌপ্য পদক জিতেছেন। এটি এখন পর্যন্ত ভারতের জন্য শুটিংয়ে ১১ তম পদক। শুটিংয়ে এটি আজকের ষষ্ঠ পদক।