বুধবার! আসছে বড়সড় বদল, তৈরি থাকুন

ভোলবদলের পূর্বাভাস! সামনেই সেই দিন। তৈরি থাকুন। প্রস্তুতিও সেরে রাখুন। হতে পারে বাড়ির বাইরেই বেরতো পারলেন না। হাতে মাত্র ২ দিন। তারপরই দুর্যোগ।

author-image
Pallabi Sanyal
New Update
111111111111

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : আগামী মঙ্গলবার স্বাধীনতার ৭৬তম বর্ষ। আর বুধবারই আসছে বড়সড় বদল। বদলে যেতে পারে চারিপাশ। ভোগান্তিও চরমে উঠতে পারে। ভাবছেন তো কী এমন মহাকাণ্ড হতে চলেছে? ঘূর্ণাবর্ত। দক্ষিণবঙ্গের আবহাওয়ায় বড়সড় বদল আসতে চলেছে ঘূর্ণাবর্তের হাত ধরে।

Weather Today: বৃষ্টিতে ফের ভিজবে বাংলা, রবিবার থেকে বাড়বে দাপট / west  begal weather update rain forecast kolkata North bengal

বর্তমানে গোরক্ষপুর ও ভাগলপুর থেকে মালদা হয়ে পূর্ব দিকে মণিপুর পর্যন্ত বিস্তৃত মৌসুমী অক্ষরেখা।সিকিম থেকে একটি অক্ষরেখা উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের উপর দিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত গিয়েছে। এদিকে ২-১ দিনের মধ্যেই বাংলাদেশে তৈরি হতে পারে নতুন একটি ঘূর্ণাবর্ত। ফলে রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস। ভাসতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলি। বুধ-বৃহস্পতিবার পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া এবং ঝাড়গ্রামে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।বৃষ্টিতে ভিজবে পাহাড়ি জেলাগুলিও। 

Weather Today: উধাও শীতের আমেজ, ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে / west bengal  weather update winter temperature rain forecast at kolkata and districts

অন্যদিকে, সোমবার পর্যন্ত প্রবল বর্ষণের সম্ভাবনা উত্তরাখণ্ডেও। বৃষ্টিপাত হতে পারে হিমাচলপ্রদেশ, উত্তরপ্রদেশ, সিকিম, বিহার এবং ঝাড়খণ্ডে। এছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে হরিয়ানা, চণ্ডিগড়, পঞ্জাবে। এছাড়াও অসম, অরুণাচলপ্রদেশ, মেঘালয়, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতে রয়েছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা।