বিদেশ যাত্রা! হাইকোর্টের দ্বারস্থ অভিষেক, শুনানি একটু পরেই

আমেরিকায় যেতে চান অভিষেক বন্দ্যোপাধ্যায়। চোখের চিকিৎসার জন্য ডাক্তারের অ্যাপয়েনমেন্ট রয়েছে। তবে তিনি কি যেতে পারবেন? যদিও হাইকোর্টে হলফনামা জমা দিয়ে অনুমতির আবেদন জানিয়েছেন তৃণমূল নেতা। শুনানি আজই।

author-image
Pallabi Sanyal
New Update
123

ফাইল ছবি



নিজস্ব সংবাদদাতা : বিদেশযাত্রা করতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। চোখের চিকিৎসার জন্য আগামী ৮ অগস্ট মঙ্গলবার বিকেল সাড়ে ৪টায় আমেরিকার চিকিৎসক ডেভিড এল গুইটনের অ্যাপয়েন্টমেন্ট নেওয়া হয়েছে। ফলে বিমানবন্দরে তাকে আটকানো হোক বা কোনোরকম ইস্যু তৈরি হোক তা চাইছেন না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। হাইকোর্টে হলফনামা দিয়ে বিদেশ যাত্রার জন্য  আবেদন জানিয়েছেন অভিষেক। হলফনামায় জানিয়েছেন আগামী ২৬ জুলাই বুধবার তিনি রওনা হতে চান।  চিকিৎসার জন্য প্রায় ২৪ দিন আমেরিকায় থাকতে হবে তাকে। সোমবার বিচারপতি বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে শুনানির সম্ভাবনা রয়েছে।

হলফনামায় অভিষেক এও জানিয়েছেন যে ইডিকেও বিষয়টি চিঠি মারফত জানিয়েছেন তিনি। তবে কোনোরকম সাড়া মেলেনি। বিকেল ৪টে ২৫ মিনিট নাগাদ  মামলার শুনানি হওয়ার কথা। একই সঙ্গে সোমবার কয়লা পাচার মামলায় সুপ্রিম কোর্টের কাছেও তাঁর বিদেশ যাওয়ার বিষয়টি উত্থাপন করেন তৃণমূল সাংসদ।