DA: সারা বাংলায় ২ দিন থাকবে বন্ধ!

কেন্দ্রীয় হারে মহার্ঘ্য ভাতা, বকেয়া ডিএ-সহ একগুচ্ছ দাবিতে ২ দিনের কর্মবিরতি পালন করবে রাজ্য সরকারি কর্মচারী সংগ্রামী যৌথ মঞ্চ। জল বন্ধের কর্মসূচির ডাক দেওয়া হয়েছে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
da protest

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: আগামী ৫ জুলাই এবং ৬ জুলাই সারা বাংলায় 'জল বন্ধ' কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। সংগ্রামী যৌথ মঞ্চের তরফ সেই ২ দিন কর্মবিরতির ডাক দেওয়া হল। সংগঠনের তরফে দাবি করা হয়েছে যে ওই ২ দিন জনস্বাস্থ্য কারিগরি দফতরের অধীনস্থ পরিশুদ্ধ পানীয় জল সরবরাহের সঙ্গে যুক্ত কর্মচারীরা কর্মবিরতি পালন করবেন। তাঁরা পাম্প চালাবেন না। 

কিন্তু কেন এই কর্মবিরতি? সরকারি কর্মচারীদের সংগঠন সংগ্রামী যৌথ মঞ্চ ঘোষণা করেছে যে জনস্বাস্থ্য কারিগরি দফতরের অধীনস্থ পরিশুদ্ধ পানীয় জল  সরবরাহের সঙ্গে যুক্ত অস্থায়ী কর্মীদের নিয়মিতকরণ, সর্বভারতীয় মূল্যসূচক অনুযায়ী বকেয়া মহার্ঘ্য ভাতা প্রদানের দাবিতে কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে। এমনিতে বকেয়া ডিএ প্রদান, সর্বভারতীয় মূল্যসূচক অনুযায়ী ডিএয়ের দাবিতে প্রায় ৬ মাস ধরে আন্দোলন করে চলেছেন পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ। স্বচ্ছভাবে নিয়োগ এবং অস্থায়ী কর্মচারীদের স্থায়ীকরণের দাবিতেও সুর চড়িয়েছেন তাঁরা। এর পাশাপাশি বর্তমানে রাজ্যে পঞ্চায়েত ভোটের প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিও তুলেছেন।