ভারতীয় সেনায় দুই পাক নাগরিক! চিন্তিত বিচারপতি

ব্যারাকপুরের সেনা-ক্যাম্পে কাজ করছেন দুই পাক নাগরিক। অভিযোগ শুনে উদ্বেগ প্রকাশ করলেন বিচারপতি রাজাশেখর মান্থা।

New Update
ম,ন

collected

নিজস্ব সংবাদদাতাঃ ভারতীয় সেনায় পাকিস্তানি নাগরিক ঢোকানোর চেষ্টা চলছে। এমনই চাঞ্চল্যকর অভিযোগ শুনে আশঙ্কা প্রকাশ করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। অবিলম্বে সিআইডি-কে অভিযোগ গ্রহণের নির্দেশ দিয়েছেন তিনি। বিষ্ণু চৌধুরী নামে জনৈক ব্যক্তি এই অভিযোগ তুলে মামলা দায়ের করেছেন কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার ছিল সেই মামলার শুনানি।

পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ভারতীয় সেনায় লোক ঢুকিয়ে দেওয়ার চেষ্টা করছে, এমনই মারাত্মক অভিযোগ আনা হয়েছে ওই মামলায়। অভিযোগ শুনে দেশের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিচারপতি রাজাশেখর মান্থা। মামলায় সিবিআই, ইস্টার্ন কমান্ড-এর জিওসি এবং মিলিটারি পুলিশকেও তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। সিআইডি-র কাছে প্রাথমিক রিপোর্টও তলব করেছেন বিচারপতি।

অভিযোগ, এই রাজ্যের পুলিশ, ভিন রাজ্যের পুলিশ, সেনাবাহিনীতে কর্মরত আধিকারিক এবং প্রভাবশালী ব্যক্তিরা যুক্ত আছেন এই দুর্নীতিতে। দুই পাকিস্তানি নাগরিক এই মুহূর্তে ব্যারাকপুরে সেনাবাহিনীর ক্যাম্পে কাজ করছে বলেও মামলায় অভিযোগ। পুরো বক্তব্য গুরুত্ব দিয়ে শুনেছেন বিচারপতি। আগামী ২৬ জুন এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।