আইপিএল ২০২৪: নিলাম যুদ্ধ শুরু করতে পারেন পাঁচ অপ্রত্যাশিত খেলোয়াড়!

২০২৪ সালের আইপিএল নিয়ে সমর্থকদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

New Update
ipl2024

file pic

নিজস্ব সংবাদদাতাঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) প্রতিটি সংস্করণের সঙ্গে নতুন তারকা তৈরির জন্য পরিচিত। দল বিশ্লেষকরা প্রতি মরসুমে একটি ভাল বৃত্তাকার দল গঠনের জন্য নিখুঁত খেলোয়াড়দের পেছনে কাজ করতে অগণিত ঘন্টা ব্যয় করেন। এর ফলে অপ্রত্যাশিত খেলোয়াড়দের উপর অনেক আকর্ষণীয় নিলাম যুদ্ধ হয়, যে কোনও স্কোয়াডের ভারসাম্য বজায় রাখার ক্ষমতা বিবেচনা করে। আইপিএল ২০২৪ নিলামে দলগুলোর মধ্যে এই ধরনের আরও দ্বন্দ্ব দেখা যাবে তা নিশ্চিত। দলগুলো ভবিষ্যতে বিনিয়োগ করতে এবং তরুণ খেলোয়াড়দের তাদের দলে আনতে চাইবে। মিনি-নিলাম তাদের এটি করার নিখুঁত সুযোগ দেয়।

এই পাঁচজন খেলোয়াড় আসন্ন নিলামে স্পটলাইট চুরি করতে পারে:

ডেভিড উইলিঃ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়ার পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মনোনিবেশ করতে চলেছেন ইংলিশ পেসার ডেভিড উইলি। যদিও বোর্ডের সঙ্গে বিরোধের কারণে উইলি ইংল্যান্ড দল থেকে তাড়াতাড়ি অবসর নিয়েছিলেন, তবুও তার মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি রয়েছে। উইলির ধারাবাহিক বোলিং ইংলিশদের ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ অভিযানের একমাত্র উজ্জ্বল স্ফুলিঙ্গ ছিল। বাঁহাতি এই পেসারের নামে রয়েছে ৫১টি টি-টোয়েন্টি ও ছয়টি আইপিএল উইকেট। তবে আইপিএলে এখন পর্যন্ত ১১টি ম্যাচে মাত্র ৭.৫৬ রান দিয়ে তুলনামূলকভাবে লাভজনক হয়েছেন তিনি। পেস আক্রমণে কিছুটা বৈচিত্র্য খুঁজছে এমন দলগুলোর জন্য তিনি একটি সম্পদ হবেন।

ড্যারিল মিচেলঃ ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে উপমহাদেশের কন্ডিশনে খেলতে কতটা ভালোবাসেন, তা দেখিয়েছেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ড্যারিল মিচেল। একজন মিডল অর্ডার ব্যাটসম্যান যিনি শুরু থেকেই বোলিংয়ের পিছনে যেতে ভয় পান না, মিচেল স্পিনারদের বিরুদ্ধে বিশেষভাবে প্রাণঘাতী। নিউজিল্যান্ড দলে তার ভূমিকা হ'ল একজন উপস্থাপক হিসাবে যিনি নীচের অর্ডারে আসেন এবং সম্ভাব্য পতন রোধ করেন। এটি তাকে আইপিএলের মতো টুর্নামেন্টের জন্য উপযুক্ত করে তোলে যেখানে টপ অর্ডার ব্যাটসম্যানরা সংক্ষিপ্ত কিন্তু বিস্ফোরক ইনিংস খেলে। ড্যারিল মিচেল একজন ব্যাকআপ বোলারও হতে পারেন যা তিনি যে দলকে খেলেন তাকে অতিরিক্ত বিশেষজ্ঞ ব্যাটসম্যান বা বোলার বেছে নেওয়ার নমনীয়তা দেয়।

রাচিন রবীন্দ্রঃ তরুণ রাচিন রবীন্দ্র তার অভিষেক বিশ্বকাপে দুর্দান্ত প্রভাব ফেলেছিলেন, প্রতিযোগিতায় নিউজিল্যান্ডের সর্বোচ্চ স্কোরার হয়েছিলেন। তিনি ইনিংস শুরু করার পাশাপাশি তিন নম্বর পজিশনে খেলতে পারেন। রবীন্দ্র একজন কার্যকর ধীর গতির বাঁহাতি স্পিনারও। ডানহাতিদের কাছ থেকে বল ছিনিয়ে নিতে পারেন তিনি। এই দক্ষতাটি ভারতীয় কন্ডিশনেও অত্যন্ত মূল্যবান হবে যেখানে বলটি ধরে রাখা এবং ঘুরতে থাকে। রবীন্দ্র ওয়ানডেতে ৪৫.১১ গড়ে ৭৬৭ রান করেছেন।

দিলশান মাদুশঙ্কাঃ দিলশান মাদুশাঙ্কা ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে শ্রীলঙ্কার আক্রমণভাগের নেতৃত্ব দিয়েছিলেন। ২৩ বছর বয়সী মাদুশঙ্কা ৩১টি ওয়ানডে ও ১২টি টি-টোয়েন্টি উইকেট নিয়েছেন। মাদুশাঙ্কা তার গতি পরিবর্তনে বিশেষভাবে কার্যকর। তার স্বাভাবিক বোলিং অ্যাঙ্গেল ডানহাতি ব্যাটসম্যানের কাছ থেকে বল কেড়ে নেয়, যার ফলে তাকে আঘাত করা কঠিন হয়ে পড়ে। তার একটি ছদ্মবেশী বাউন্সারও রয়েছে যা ব্যাটসম্যানদের অবাক করে দিতে পারে। তরুণ পেসার খুঁজছে এমন দলগুলোর জন্য মাদুশাঙ্কা একটি আকর্ষণীয় বিকল্প হবে। তিনি দলগুলির মধ্যে একটি নিলাম যুদ্ধ শুরু করতে পারেন।

আজমতউল্লাহ ওমরজাইঃ আফগানিস্তানের আজমতউল্লাহ ওমরজাই ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপে যে তরুণদের মুগ্ধ করেছিলেন তাদের মধ্যে একজন ছিলেন। এখন পর্যন্ত ১৬টি ওয়ানডে ইনিংসে তার ব্যাটিং গড় ৪৪.৫৪। এছাড়াও তিনি ৫.৬৮ ইকোনমি রেটে ১৩ টি উইকেট নিয়েছেন। একজন মিডল অর্ডার ব্যাটসম্যান যিনি নতুন বলের পাশাপাশি পুরানো বল দিয়েও বোলিং করতে পারেন, ওমরজাইয়ের দক্ষতা তাকে টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য আদর্শ করে তোলে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তার অপরাজিত ৯৭ রানের ইনিংসটি ছিল অসাধারণ অভিযানের শীর্ষে যেখানে তিনি ৯৭.৭৮ স্ট্রাইক রেটে ৭০-এর ওপরে গড়ে ছিলেন। ওমরজাই নতুন বল সুইংও করতে পারেন। বয়স্ক খেলোয়াড়দের দলে থাকা দলগুলি আজমতউল্লাহকে তাদের স্কোয়াডে কিছু তরুণ রক্ত সঞ্চার করতে টার্গেট করতে পারে।

hire