রুশ কমান্ডারের বিরুদ্ধে তদন্ত!

ইউক্রেনের স্টেট সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) জানিয়েছে, তারা রাশিয়ার কমান্ডার আন্দ্রেই রুজিনস্কির বিরুদ্ধে ফৌজদারি তদন্ত শুরু করেছে।

New Update
ন্মব

নিজস্ব সংবাদদাতাঃ ইউক্রেনের স্টেট সিকিউরিটি সার্ভিস (এসবিইউ) জানিয়েছে, তারা রাশিয়ার কমান্ডার আন্দ্রেই রুজিনস্কির বিরুদ্ধে ফৌজদারি তদন্ত শুরু করেছে। রুজিনস্কি রাশিয়ান বাল্টিক নৌবহরের ১১ তম আর্মি কর্পসের কমান্ডার ছিলেন, যা ২০২২ সালের গোড়ার দিকে ইউক্রেনে প্রবেশ করেছিল এবং ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভের দক্ষিণে শহরগুলোর একটি শৃঙ্খলের নিয়ন্ত্রণ নিয়েছিল।

এসবিইউ এক বিবৃতিতে বলেছে, রাশিয়ার মাটিতে অবস্থানরত রুজিনস্কিকে তারা নোটিশ দিয়েছে যে, তিনি সামরিক আগ্রাসন চালানোর ষড়যন্ত্রে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। বিবৃতিতে বলা হয়, তিনি জনবহুল এলাকায় ভারী অস্ত্র ব্যবহার করে হামলার নির্দেশ দিয়েছেন এবং তিনি বালাকলিয়া শহরে সামরিক কমান্ড্যান্টকে আদেশ দিয়েছেন, যেখানে বেসামরিক নাগরিকদের আটক ও নির্যাতনের একাধিক ঘটনা ঘটেছে।

তদন্তকারীরা প্রমাণ পেয়েছেন যে তিনি ব্যক্তিগতভাবে বন্দীদের জিজ্ঞাসাবাদ করেছিলেন এবং তাদের বিরুদ্ধে "মানসিক ও শারীরিক সহিংসতা" ব্যবহার করেছিলেন, যার মধ্যে তাদের হত্যার হুমকি দেওয়া এবং তাদের আত্মীয়দের জোর করে রাশিয়ায় নির্বাসন দেওয়া অন্তর্ভুক্ত ছিল।