ঈদকে সামনে রেখে কড়া নিরাপত্তা

ঈদুল আজহা উদযাপিত হতে চলেছে আগামীকাল। উৎসবকে ঘিরে সাজো সাজো রব। কড়া নিরাপত্তা ব্যবস্থা। অপ্রীতির ঘটনা রুখতে তৎপর প্রশাসন।

author-image
Pallabi Sanyal
New Update
234

হাবিবুর রহমাল, ঢাকা : বাংলাদেশে বৃহস্পতিবার বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ত্যাগের মহিমায় উদযাপিত হবে মুসলিম সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। ঈদুল আজহা উপলক্ষে ঢাকা সহ সারা বাংলাদেশে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‍্যাব, পুলিশ ও গোয়েন্দারা।র‍্যাব ও পুলিশ  ডগ স্কোয়াডেরর মাধ্যমে সুইপিং করা হয়েছে। সবার সঙ্গে সমন্বয় করে ঢাকায় জাতীয় ঈদগাহ ময়দান ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঈদুল আজহায় সার্বিক নিরাপত্তার জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।  র‍্যাবের হেলিকপ্টার, বোম ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড ঈদে নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে।

io



অপরদিকে জাতীয় ঈদগাহ মাঠে বাংলাদেশে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিসহ ৩০ থেকে ৩৫ হাজার লোক ঈদের নামাজ পড়বেন। তবে জঙ্গি হামলার কোনো শঙ্কা নেই। এবারে ঈদ উদযাপন নির্বিঘ্ন করতে কয়েকস্তরের নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে র‍্যাব, পুলিশ ও গোয়েন্দা সদস্যরা। 

v



যারা ঈদগাহ আসবেন, তারা শুধুমাত্র জায়নামাজ আর ছাতা সঙ্গে করে নিয়ে আসতে পারেন। অন্য কোনো লাগেজ বা ব্যাগ না নিয়ে আসার জন্য অনুরোধ করেছেন  ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।তবে প্রত্যেককে চেকপোস্টে তল্লাশি শেষে ঈদগাহে প্রবেশ করতে দেওয়া হবে। গাড়ি কোথায় থামবে সে বিষয়েও নির্দেশনা রয়েছে। গাড়ি থেকে নেমে অনেকদূর হেঁটে আসতে হবে তাই বৃষ্টির দিনে সবার সঙ্গে ছাতা থাকা বাঞ্ছনীয়। আবহাওয়ায় যদি আরও বড় দুর্যোগ না হয় তাহলে মুসল্লিরা এ অবস্থায় নির্বিঘ্নে জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে পারবেন।