প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে মিছিল, ভয়াবহ সংঘর্ষ, মৃত ২, আহত শতাধিক

ভোটের আগে উত্তপ্ত হয়ে উঠেছে দেশ।

author-image
SWETA MITRA
New Update
dhaka.jpg

নিজস্ব সংবাদদাতাঃ এবার ভয়াবহ ঘটনা ঘটে গেল বাংলাদেশের ঢাকায় (Dhaka)। প্রধান বিরোধী দল বিএনপির (বাংলাদেশ জাতীয়তাবাদী দল) এক বড় নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বিএনপির সমাবেশে সহিংসতা ছড়িয়ে পড়ায় দু'জন নিহত হওয়ার একদিন পর এই গ্রেফতারের ঘটনা ঘটলো। আগামী বছরের জানুয়ারিতে বাংলাদেশে সাধারণ নির্বাচন হওয়ার কথা রয়েছে। সাধারণ নির্বাচনের আগে সমাবেশে সহিংসতার কারণে দেশে উত্তেজনার পরিবেশ বিরাজ করছে। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার করেছে পুলিশ। ঢাকায় আলমগীরের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গত শনিবার ঢাকায় সরকার বিরোধী সমাবেশের আয়োজন করে বিএনপি। এতে এক পুলিশ সদস্য ও এক বিএনপি কর্মী নিহত হন। সহিংসতায় আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। আহতদের মধ্যে নিরাপত্তা কর্মীরাও রয়েছেন।  

বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি শনিবার রাজধানী ঢাকায় সমাবেশ করে। এই সমাবেশে বিএনপি দেশে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ দাবি করে। বিএনপির সমাবেশের প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দল আওয়ামী লীগও শান্তিপূর্ণ সমাবেশের আয়োজন করে। বিএনপির সমাবেশে সহিংসতা ছড়িয়ে পড়ে। বিএনপির অভিযোগ, পুলিশ জোর করে তাদের সমাবেশ শেষ করার চেষ্টা করেছে।