চারিদিক থেকে ভেসে আসছে চিৎকার, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হল ৩১ জনের

ভয়াবহ বিস্ফোরণ রেস্টুরেন্টে। প্রাণ গেল ৩১ জনের।

New Update
ন্মন

নিজস্ব সংবাদদাতাঃ চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইনচুয়ানের একটি রেস্টুরেন্টে বিস্ফোরণের ফলে অন্তত ৩১ জন নিহত হয়েছে। সিনহুয়া আঞ্চলিক কমিউনিস্ট পার্টি জানিয়েছে, "তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস লিক হওয়ার ফলে এই দুর্ঘটনা ঘটে। সাতজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে, তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।" 

জানা গিয়েছে, "ঘটনায় আরও দু'জন গুরুতর দগ্ধ হয়েছে, দু'জন সামান্য আহত হয়েছে এবং দু'জনের কাঁচের আঘাতে শরীরে ক্ষত হয়েছে।"

বম্নব

সূত্রে খবর, বিস্ফোরণের খবর পেয়ে ১২ টিরও বেশি দমকলের ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। বুধবার স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটে নিংজিয়া স্বায়ত্তশাসিত অঞ্চলের রাজধানী ইনচুয়ানের আবাসিক এলাকার ফুয়াং বারবিকিউ রেস্টুরেন্টে বিস্ফোরণটি ঘটে।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং 'আহতদের চিকিৎসায় সর্বাত্মক প্রচেষ্টা এবং জনগণের জীবন ও সম্পদের সুরক্ষার জন্য গুরুত্বপূর্ণ শিল্প ও ক্ষেত্রে নিরাপত্তা তদারকি ও ব্যবস্থাপনা জোরদার করার আহ্বান জানিয়েছেন।'

জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় জানিয়েছে, বিস্ফোরণের পর স্থানীয় ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিস ১০০ জনেরও বেশি উদ্ধার কর্মী ও ২০টি গাড়ি ঘটনাস্থলে পাঠিয়েছে। বৃহস্পতিবার ভোর ৪টার মধ্যে উদ্ধার কাজ শেষ হয়।