শীঘ্রই খুলবে রাফা বর্ডার, আশাবাদী WHO

রাফাহ সীমান্ত ক্রসিং হলো মিশর এবং গাজা ভূখণ্ডের মধ্যে একমাত্র সীমান্ত পারাপার পয়েন্ট। এটি গাজা-মিশরীয় সীমান্তে অবস্থিত, যা ১৯৭৯ সালে মিশর ও ইসরায়েল শান্তি চুক্তি দ্বারা স্বীকৃত হয়েছিল।

author-image
Adrita
New Update
D

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ ইসরায়েল এবং হামাসের মধ্যে যুদ্ধ ক্রমবর্ধমান হওয়ার সাথে সাথে মিশর এবং মার্কিন যুক্তরাষ্ট্র রাফাহ সীমান্ত ক্রসিং পুনরায় চালু করার জন্য কাজ করছে। এর সীমান্ত খোলার মূল উদ্দেশ্য হবে যুদ্ধ বিধ্বস্ত গাজায় সাহায্য প্রবেশের অনুমতি দেওয়া।

hiring.jpg

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান বলেছেন যে তারা গাজায় জীবন রক্ষাকারী সরবরাহ সরবরাহের জন্য অ্যাক্সেসের জন্য অনুরোধ করে চলেছে এবং আশা করছে যে রাফাহ ক্রসিং আজই খুলে যাবে।

"আরো বিলম্বের ফলে আরও দুর্ভোগ এবং আরও মৃত্যুর কারণ হবে," টেড্রোস আধানম ঘেব্রেইসাস এক্স-এ লিখেছেন।

জাতিসংঘ গাজায় একটি "মানবিক বিপর্যয়" সম্পর্কে সতর্ক করেছে যেখানে ইসরায়েল এবং মিশর কর্তৃক আরোপিত ১৬ বছরের অবরোধের মধ্যে অর্ধেকেরও বেশি জনসংখ্যা দারিদ্র্যের মধ্যে বসবাস করছে।

জাতিসংঘ পূর্বে সতর্ক করেছে যে গাজার স্বাস্থ্যসেবা ব্যবস্থা পতনের দ্বারপ্রান্তে রয়েছে এবং ডাক্তারদের চেতনানাশক ছাড়াই অপারেশন করতে বাধ্য করা হয়েছে এবং কিছু জীবন রক্ষাকারী পদ্ধতি - যেমন ডায়ালাইসিস - বন্ধ হওয়ার ঝুঁকিতে রয়েছে।

hiring 2.jpeg