সেনাদের অভিনন্দন জানালেন পুতিন! কিন্তু কেন?

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সৈন্য ও বেসরকারী ভাড়াটে গোষ্ঠী ওয়াগনারকে অভিনন্দন জানিয়েছেন।

New Update
ভনবভচ

নিজস্ব সংবাদদাতাঃ রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সৈন্য ও বেসরকারী ভাড়াটে গোষ্ঠী ওয়াগনারকে অভিনন্দন জানিয়েছেন। সূত্রে খবর, রাশিয়ান সৈন্যরা যুদ্ধের কেন্দ্রবিন্দু ইউক্রেনের পূর্বাঞ্চলীয় শহর বাখমুত দখল করেছে।

ইউক্রেনের নেতা ভলোদিমির জেলেনস্কি জাপানে জি-৭ নেতাদের সঙ্গে বৈঠকের কয়েক ঘণ্টা পর রুশ সেনাবাহিনীর পক্ষ থেকে এই ঘোষণা করা হয়।

একসময় ৭০,০০০ জনসংখ্যার একটি লবণ-খনির শহর বাখমুত মস্কোর এক বছরেরও বেশি সময় ধরে চলা ইউক্রেন আক্রমণের দীর্ঘতম এবং রক্তক্ষয়ী যুদ্ধের দৃশ্য। বাখমুতের পতন, যেখানে মস্কো এবং কিয়েভ উভয়ই বিশাল ক্ষতির সম্মুখীন হয়েছে বলে মনে করা হয়, মস্কোকে ধারাবাহিক অপমানজনক পরাজয়ের পরে একটি গুরুত্বপূর্ণ বিজয় ফিরিয়ে আনতে সহায়তা করবে।

সোভিয়েত আমলের বাখমুত নাম ব্যবহার করে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, "ওয়াগনার অ্যাসল্ট ইউনিটের আক্রমণাত্মক পদক্ষেপের ফলস্বরূপ, 'সাউদার্ন' ইউনিটের আর্টিলারি এবং বিমান চালনার সহায়তায় আর্তেমভস্ক শহরের মুক্তি সম্পন্ন হয়েছিল।"

ক্রেমলিনের এক বিবৃতিতে বলা হয়, "ভ্লাদিমির পুতিন ওয়াগনারের আক্রমণকারী ইউনিট এবং রাশিয়ান সশস্ত্র বাহিনীর ইউনিটের সকল সৈন্যদের অভিনন্দন জানিয়েছেন, যারা শহরটি মুক্ত করার অভিযান শেষ হওয়ার জন্য তাদের প্রয়োজনীয় সহায়তা এবং ফ্ল্যাঙ্ক কভার সরবরাহ করেছেন।"