প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানালেন প্রবাসী ভারতীয়রা

তিন দেশ সফরের দ্বিতীয় ধাপে ইন্দো-প্যাসিফিক দেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

New Update
,ম।নব

নিজস্ব সংবাদদাতাঃ রবিবার পাপুয়া নিউ গিনিতে (পিএনজি) পৌঁছান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিন দেশ সফরের দ্বিতীয় ধাপে ইন্দো-প্যাসিফিক দেশে পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনের পর ভারতের জাতীয় সঙ্গীত বাজানো হয় এবং দুই প্রধানমন্ত্রী শ্রদ্ধার সঙ্গে দাঁড়িয়ে থাকেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও গার্ড অব অনার দেওয়া হয়।

পাপুয়া নিউ গিনিতে পৌঁছানোর পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে স্বাগত জানান প্রবাসী ভারতীয়রা। অনেকে মোদীর সঙ্গে সেলফি তোলেন। প্রবাসী ভারতীয়দের হাতে একটি ছবি দেখা যায়, যেখানে প্রধানমন্ত্রী তাঁর মায়ের পায়ের কাছে বসে আছেন। এবং উপস্থিত সবার সঙ্গে হাত মেলান মোদী।

এটি প্রধানমন্ত্রী মোদীর প্রথম পিএনজি সফর এবং ইন্দো-প্যাসিফিক দেশটিতে কোনও ভারতীয় প্রধানমন্ত্রীর প্রথম সফর। সাধারণত, পাপুয়া নিউ গিনি সূর্যাস্তের পরে আসা কোনও নেতাকে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানায় না। কিন্তু প্রধানমন্ত্রী মোদীর জন্য বিশেষ ব্যতিক্রম তৈরি করেছিল এবং তাঁকে সম্পূর্ণ আনুষ্ঠানিক অভ্যর্থনা জানানো হয়।

পিএনজি-তে প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাতে বিমানবন্দরের বাইরে একটি ঐতিহ্যবাহী লোকনৃত্য পরিবেশনাও মঞ্চস্থ হয়েছিল।

উল্লেখ্য, পাপুয়া নিউ গিনি সফরকালে প্রধানমন্ত্রী মোদী সোমবার ভারত-প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ সহযোগিতা ফোরামের (এফআইপিআইসি তৃতীয় শীর্ষ সম্মেলন) তৃতীয় শীর্ষ সম্মেলনে সহ-সভাপতিত্ব করবেন।