কারাগারে বসেই বাজিমাত ইমরানের!

রাজনীতির ময়দানে কখন কি হয় তা বলা খুব মুশকিল। কারাগারের ভেতরে ইমরান খান। নির্বাচনে নিজে লড়তে না পারলেও প্রচুর আসনে এগিয়ে তিনি। শুক্রবার সকাল ৪টে নাগাদ প্রকাশিত হল ভোটের ফলাফল।

New Update
IMRAN.WEBP

নিজস্ব সংবাদদাতা : এইবার পাকিস্তানে নির্বাচনের ( Pakistan parliamentary election 2024) সময় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) রয়েছেন কারাবসে। তিনি নিজে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না এবার। দলীয় প্রতীকে লড়তে পারছে না তাঁর দলের কেউ। তাই বেগুন প্রতীক নিয়ে নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ইমরানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রার্থীরা।

ভোটগণনার প্রাথমিক পর্যায় থেকে জানা গেছে এখনও পর্যন্ত ভোটের লড়াইয়ে এগিয়ে আছেন তাঁরা। বৃহস্পতিবার বিকেল ৫টায় ভোটগ্রহণ পর্ব শেষ হওয়ার পর  শুরু হয়েছে প্রাপ্ত ভোট গণনা। এখনও পর্যন্ত জানা গেছে ১২৫টি আসনে এগিয়ে রয়েছে ইমরান খানের প্রার্থীরা। প্রতিপক্ষ দল নওয়াজ শরিফের পিএমএল-এন প্রার্থীরা এগিয়ে মাত্র ৪৪টি আসনে। বিলাওয়াল ভুট্টো-জারদারির পাকিস্তান পিপলস পার্টি এগিয়ে মাত্র ২৮ আসনে। পাকিস্তান লোকসভায় সরকার গঠনের জন্য প্রয়োজন ১৬৯টি আসন। পাকিস্তানে মোট আসন সংখ্যা ৩৩৬।

স্থানীয় সময় অনুযায়ী শুক্রবার ভোর সাড়ে ৪টায় প্রথম আসনের ফল ঘোষণা করা হয়। লাহোর থেকে লাগোর থেকে জয় পেয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পিএমএল(এন) সভাপতি শেহবাজ শরিফ (Shehbaz Sharif)। এইবারের নির্বাচনে পিএমএল-এন (Pakistan Muslim League (N) )’ই সবথেকে বেশি আসন জিতবে বলে মনে করা হয়েছিল। কিন্তু খেলা সম্পূর্ণ ঘুরে গেল।

তবে নির্বাচনের ফলাফলে শরিফ-ভুট্টোরা একেবারেই হুমড়ি খেয়ে পড়েছে।

flamefood1

 

cityaddnew

 

flavourfood