রাতের বড় খবরঃ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচি, এবার ভারতের শত্রু দেশকে বাধা যুক্তরাষ্ট্রের

পাকিস্তানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচিতে সরবরাহকারীদের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয় নিয়ে মন্তব্য করলেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রিন্সিপাল ডেপুটি মুখপাত্র বেদান্ত প্যাটেল।

author-image
Probha Rani Das
New Update
VWRRTY13.jpg

নিজস্ব সংবাদদাতাঃ পাকিস্তানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচিতে সরবরাহকারীদের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয় নিয়ে মার্কিন পররাষ্ট্র দপ্তরের প্রিন্সিপাল ডেপুটি মুখপাত্র বেদান্ত প্যাটেল বলেন, “নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে কারণ এগুলো এমন সত্তা যেগুলো গণবিধ্বংসী অস্ত্রের বিস্তারকারী এবং সেগুলো সরবরাহের উপায়। এগুলি বেলারুশের পিআরসি-তে অবস্থিত সত্তা ছিল এবং আমরা পাকিস্তানের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচিতে সরঞ্জাম ও অন্যান্য সামগ্রী সরবরাহ করতে দেখেছি।

VWRRTY12.jpg

তিনি আরও বলেন, “আমরা বিস্তার নেটওয়ার্ক এবং গণবিধ্বংসী অস্ত্র সংগ্রহ কার্যক্রম যেখানেই ঘটুক না কেন তাদের বিরুদ্ধে ব্যাহত ও ব্যবস্থা নেওয়া অব্যাহত রাখব। আমি শুধু বলতে চাই, বিস্তৃতভাবে, আমরা ইরানের সাথে ব্যবসায়িক চুক্তির কথা বিবেচনা করে এমন কাউকে নিষেধাজ্ঞার সম্ভাব্য ঝুঁকি সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছি। তবে শেষ পর্যন্ত পাকিস্তান সরকার তাদের নিজস্ব পররাষ্ট্রনীতি নিয়ে কথা বলতে পারে।” 

Add 1