বারাক ওবামার নিন্দা করেছেন নির্মলা সীতারামন

প্রাক্তন আমেরিকান রাষ্ট্রপতি বারাক ওবামা বলেছিলেন যে সংখ্যাগরিষ্ঠ হিন্দু দেশ ভারতে মুসলিম সংখ্যালঘুদের সুরক্ষা নিয়ে জো বিডেনের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে বৈঠকের সময় আলোচনা করা উচিত, আজ কেন্দ্রীয় মন্ত্রী নির্মলা সীতারামন এই বলে পাল্টা আঘাত করলেন যে কমপক্ষে ছয়টি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের আমলে বোমা হামলা হয়েছিল।

author-image
Poulami Samanta
New Update
123

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা : কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন রবিবার রাষ্ট্রপতি জো বিডেনের আমন্ত্রণে প্রধানমন্ত্রী মোদির রাষ্ট্রীয় সফরের মধ্যে ভারতে মুসলমানদের সুরক্ষার বিষয়ে প্রাক্তন আমেরিকান রাষ্ট্রপতি বারাক ওবামার মন্তব্যের জন্য প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতির নিন্দা করেছেন। ওবামা যখন মার্কিন প্রেসিডেন্ট ছিলেন তখন ছয়টি মুসলিম-সংখ্যাগরিষ্ঠ দেশে 26,000টিরও বেশি বোমা দিয়ে হামলা চালানো হয়েছিল বলে অভিযোগ করে অর্থমন্ত্রী প্রশ্ন তোলেন কীভাবে তার দাবি বিশ্বাস করা যায়। ভারতে ধর্মীয় স্বাধীনতার বিষয়ে মন্তব্য করা সত্ত্বেও, সীতারামন যোগ করেছেন যে তিনি নিজেকে সংযত করছেন কারণ তারা মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে বন্ধুত্বকে মূল্য দেয়। 

 অর্থমন্ত্রী বলেন, "... এটা আশ্চর্যজনক ছিল যে প্রধানমন্ত্রী যখন মার্কিন যুক্তরাষ্ট্রে সফর করছিলেন, তখন একজন প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি (বারাক ওবামা) ভারতীয় মুসলমানদের নিয়ে একটি বিবৃতি দিচ্ছিলেন... আমি সতর্কতার সাথে বলছি, আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে বন্ধুত্ব চাই, কিন্তু আমরা সেখান থেকে পেয়েছি  ভারতের ধর্মীয় সহনশীলতা নিয়ে মন্তব্য। তার (ওবামার) শাসনামলে ছয়টি মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে বোমা ফেলা হয়েছে। ২৬ হাজারের বেশি বোমা ফেলা হয়েছে... তার কথায় মানুষ বিশ্বাস করবে কী করে?