মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাত বাংলাদেশে

মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাত বাংলাদেশে।

author-image
Aniket
New Update
c

ঢাকা, হাবিবুর রহমান: বাংলাদেশে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলের আঘাতে একজন বাংলাদেশি নারী ও একজন রোহিঙ্গা পুরুষ নিহত হয়েছেন। সোমবার বিকেল পৌনে ৩ টার দিকে ঘুমধুম ইউনিয়নের জলপাইতলী গ্রামের একটি রান্নাঘরের ওপর মর্টারশেলটি এসে পড়ে। নিহত হন হোসনে আরা (৫৫)। আর আনুমানিক ৬৫ বছর বয়সী ওই রোহিঙ্গা ব্যক্তির নাম জানা যায়নি।

c

এদিকে মিয়ানমারের বিদ্রোহী দল আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষের জেরে এখনও পর্যন্ত মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), মিয়ানমার সেনাবাহিনী, ইমিগ্রেশন সদস্য, পুলিশ ও অন্যান্য সংস্থার ২২৯ জন সদস্য বাংলাদেশে প্রবেশ করেছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদেরকে নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নেওয়া হয়েছে। এই তথ্য নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) জনসংযোগ কর্মকর্তা শরীফুল ইসলাম।

c

অন্যদিকে, মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের যেসব সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন, তাদের ফেরত পাঠানোর জন্য দুই দেশ আলোচনা করছে বলে জানিয়েছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী হাছান মাহমুদ। সোমবার বিদেশ মন্ত্রণালয়ে ব্রিফিংয়ে তিনি কথা বলেন। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, মিয়ানমারে যে যুদ্ধ চলছে তা কতদিন চলবে বলা মসকিল। বাংলাদেশ সীমান্ত ক্রস করে কাউকে আসতে দেওয়া হবে না। বাংলাদেশের বিজিবিকে সেই নির্দেশনা দেয়া হয়েছে ।