সীমান্ত নিরাপত্তায় কঠিন পদক্ষেপ নেবে কোরিয়া

উৎক্ষেপণের কয়েক ঘণ্টার মধ্যে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় নেতা কিম জং উন ইতিমধ্যেই গুয়ামে মার্কিন সামরিক ঘাঁটির ছবি পর্যালোচনা করছেন।

author-image
Adrita
New Update
দ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ স্পাই স্যাটেলাইট উৎক্ষেপণ সফল হওয়ার পরে, সীমান্ত নিরাপত্তা আরও কঠোর করতে চলেছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার রাষ্ট্র নেতা কিম জং উন বৃহস্পতিবার এক সাংবাদিক বৈঠকে বলেছেন যে, '' দক্ষিণের সীমান্তে নতুন অস্ত্র এবং শক্তিশালী সশস্ত্র বাহিনী মোতায়েন করা হবে। কেননা, একটি সামরিক গুপ্তচর উপগ্রহ কক্ষপথে স্থাপন করতে রাশিয়ার সহায়তা পাওয়া গিয়েছে। 

hiren

জানা গিয়েছে বৃহস্পতিবার ভোরে একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে উত্তর কোরিয়া। তবে সিউলের জয়েন্ট চিফস অফ স্টাফ বলেছেন যে, উৎক্ষেপণটি সফল হয়নি। এই প্রসঙ্গে উত্তর কোরিয়ান স্টাডিজ বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ইয়াং মু-জিন বলেছেন, ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ হচ্ছে একটি আশ্রয়স্থল। তার কথায়, " এটি দেখানোর জন্য যে তাদের চুক্তি স্থগিত করা কেবল খালি কথা নয়। এটি আশা করা যায় যে সমুদ্রসীমা লঙ্ঘন করে, উপকূলীয় আর্টিলারি মোতায়েন করা হবে এবং বিভিন্ন ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে শক্তি প্রদর্শন করা হবে। " তিনি আরও বলেছেন যে, " এর ফলস্বরূপ, সামরিক সীমানা রেখা বরাবর দুর্ঘটনাজনিত সশস্ত্র সংঘর্ষের সম্ভাবনা বৃদ্ধি পাবে এবং এই দুর্ঘটনাজনিত সশস্ত্র সংঘর্ষের সম্ভাবনা বৃদ্ধি পেয়ে তা এক ভয়াবহ যুদ্ধমুখর পরিস্থিতিতে পরিণত হবে। "

hiring.jpg