ইসরায়েলের স্বীকারোক্তি!

নিজেদের ভাবমূর্তি প্রকাশ করল ইসরায়েল ডিফেন্স ফোর্স।

New Update
জম্ন

File Picture

নিজস্ব সংবাদদাতা: গাজাকে হামাসের হাত থেকে মুক্ত করার জন্য দীর্ঘদিন ধরে লড়াই চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গাজাতে যে সকল বন্দীদের আটকে রাখা হয়েছে, তাঁদেরকে মুক্ত করার জন্যেই এই লড়াই চালিয়ে যাচ্ছে ইসরায়েল। এর মধ্যে নিজেদের ভাবমূর্তি প্রকাশ করল ইসরায়েল ডিফেন্স ফোর্স।

IDF-এর মুখপাত্র র‍্যাডাম ড্যানিয়েল হাগারি এই বিষয়ে একটি ভিডিও প্রকাশ্যে এনেছেন। সেখানে তিনি ইসরায়েলের কর্তব্যের কথা স্পষ্ট করে ব্যক্ত করেছেন। ড্যানিয়াল বলেছেন, “আমরা ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী। আমরা হামাস জঙ্গি সংগঠনের বিরুদ্ধে লড়াই করছি। আমাদের লড়াই হামাসের বিরুদ্ধে, গাজার বিরুদ্ধে নয়। গাজার সাধারণ মানুষদের কোনও বিপদ আমরা চাই না। গাজার বেসামরিক নাগরিকদের জন্য আমরা জল, খাদ্য, ওষুধ এবং চিকিৎসার সরঞ্জাম পৌঁছে দিচ্ছি”।

“একই সাথে গাজার মানুষদের অনুরোধ জানাচ্ছি, তারা দয়া করে প্রাণ বাঁচাতে উত্তর থেকে দক্ষিণের দিকে নিরাপদ আশ্রয়ে সরে যাক। সেখান থেকে তারা সহজে ইজিপ্টে যেতে পারবে। কেননা এই যুদ্ধবিধ্বস্ত পরিস্থিতিতে ইজিপ্ট আমাদের পাশে রয়েছে। আমাদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। তাই গাজার স্থানীয় বাসিন্দাদের অনুরোধ করব, আমাদের ওপর ভরসা রাখুন। আমরা দায়িত্ব নিয়ে আপনাদেরকে নিরাপদ স্থানে পৌঁছে দেব। আমাদের লড়াই হামাসের বিরুদ্ধে, গাজার নিরীহ মানুষদের বিরুদ্ধে নয়!”

 

hiren