আতশবাজি কারখানায় বিস্ফোরণ, ২৩ জনের মৃত্যু, ছিন্ন-বিচ্ছিন্ন দেহ

আতশবাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ।

author-image
Aniket
New Update
cs

File Picture

নিজস্ব সংবাদদাতা: মধ্য থাইল্যান্ডে একটি আতশবাজি কারখানায় একটি বিস্ফোরণে মৃত্যু মিছিল তৈরি হয়েছে। বিস্ফোরণের ফলে কমপক্ষে 23 জন নিহত হয়েছেন। সুফান বুরি প্রদেশের কর্তৃপক্ষ মৃতের সংখ্যা ঘোষণা করেছে। দুর্যোগ প্রতিরোধ ও প্রশমন বিভাগ বলেছে যে কর্মকর্তারা সাইটটি সুরক্ষিত করতে এবং ক্ষতিগ্রস্ত লোকদের সাহায্য করার জন্য কাজ করছেন। বিস্ফোরণের কারণ খতিয়ে দেখা হচ্ছে। ফেব্রুয়ারিতে চীনা নববর্ষ রয়েছে। তার- এক মাসেরও কম সময় আগে এই বিস্ফোরণ ঘটেছে, যখন আতশবাজির চাহিদা প্রবল রয়েছে। ঘটনাস্থলে উদ্ধারকর্মীরা জানিয়েছেন, জীবিত কাউকে পাওয়া যায়নি।

c

 সুফান বুরি ব্যাংকক থেকে প্রায় ৯৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে, থাইল্যান্ডের কেন্দ্রীয় ধান উৎপাদনকারী অঞ্চলের কেন্দ্রস্থলে অবস্থিত। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের জন্য সুইজারল্যান্ডে থাকা প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের কার্যালয় একটি তথ্য বিতরণ করেছে যাতে জানানো হয়েছে, তাকে ফোনে আঞ্চলিক পুলিশ কমান্ডার জানিয়েছেন যে, বিস্ফোরণের সময় কারখানায় ২০ থেকে ৩০ জন শ্রমিক ছিল এবং যে তাদের কাউকে খুঁজে পাওয়া যায়নি। সমেরকুন সুফান বুরি রেসকিউ ফাউন্ডেশনের একজন উদ্ধারকর্মী কৃতসাদা মানি-ইন, যিনি আগে অনুমান করেছিলেন যে প্রায় ১৫ থেকে ১৭ জন নিহত হয়েছে, বলেছেন সঠিক গণনা করা কঠিন কারণ মৃতদেহগুলো ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে ছিল। জাতীয় পুলিশ প্রধান তোরসাক সুকভিমল বলেন, "কর্তৃপক্ষ কোনো অপকর্মের সঙ্গে জড়িত থাকলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে"।

 

hiring 2.jpeg

a a a a  a a a a a a a a a a a a a a  a a a a a  a a a a a a a a a a  a a a a  a a a  a a a a a  a a a a  a a a  a a a a a a a  a a a  a a a a a a a a  a a a aa  a a a  a a  a a  a a a  a a a  a a a  a a a  a