৫ কোটির বেশি ভারতীয় জাল নোট ঘুরছে বাংলাদেশের বাজারে!

নকল নোট থেকে সাবধান। ইতিমধ্যে নাকি বাংলাদেশের বাজারে ছড়িয়ে গেছে পাঁচ কোটির বেশি ভারতীয় জাল নোট। সাবধান করল পুলিশ। গ্রেফতার করা হয়েছে এর চক্রকে।

New Update
WhatsApp Image 2023-08-05 at 7.24.23 PM

হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশে বাজারে বর্তমানে ৫ কোটিরও বেশি ভারতীয় জাল নোট ছড়িয়ে আছে যা সীমান্ত এলাকায় চোরাচালানে ব্যবহার করা হচ্ছে। এমন তথ্য দিলেন ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগ উপপুলিশ কমিশনার মো. জাফর হোসেন। তিনি বলেছেন যে বাংলাদেশে নোয়াখালীর সোনাইমুড়ী এলাকার সাজ্জাদ হোসেন রবিন নামক এক ব্যক্তি ভারতীয় জাল নোট তৈরি করছিল এমন তথ্যের ভিত্তিতে শুক্রবার রাতে অভিযান চালানো হয়। ঢাকার লালবাগ থানার আরেনডি রোডের শ্মশানঘাট কালীমন্দির এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিএমপির লালবাগ থানার পুলিশ। পরবর্তীতে এই কাজের মূল পাণ্ডা রবিনকে ধরার পর তার দেওয়া তথ্য অনুযায়ী আরও দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। রবিন ২০২০ সাল থেকে এই কাজ করে আসছিলেন।

ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগ উপপুলিশ কমিশনার বলেন যে এই নিয়ে মূল পাণ্ডাসহ তিনজনকে গ্রেফতার করেছে লালবাগ থানা। তারা হল মাহি, সাজ্জাদ হোসেন রবিন ও সাদমান হোসেন হৃদয়। জানা গেছে যে ধৃতরা ২০০৭ সাল থেকে জাল নোট তৈরি করে আসছিল। মাঝে কিছুদিন বন্ধ করে আবার ২০২০ সাল থেকে শুরু করে জাল নোট তৈরি করা। এই নোটগুলি তারা ভারতে চোরাচালান করত। গ্রেফতারের সময়ে তাদের কাছ থেকে ১ লক্ষ ভারতীয় জাল নোট, ১০ লক্ষ ২০ হাজার জাল টাকা এবং এগুলো তৈরির সরঞ্জাম বাজেয়াপ্ত করা হয়। চক্রটি এখন পর্যন্ত ৫ কোটির বেশি ভারতীয় জাল নোট বাংলাদেশের বাজারে ছড়িয়েছে।