BIG NEWS: আরও বিপাকে পড়লেন প্রাক্তন প্রধানমন্ত্রী!

দুর্নীতি মামলায় গত ৯ মে গ্রেফতার হয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। উত্তপ্ত হয়ে ওঠে পাকিস্তান। এবার প্রাক্তন প্রধানমন্ত্রীকে ঘিরে এল বড় আপডেট।

New Update
imrana

নিজস্ব সংবাদদাতা: তোশাখানা দুর্নীতি মামলায় ইতিমধ্যেই পঞ্জাব প্রদেশের একটি জেলে বন্দি পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। এবার আরও একটি ঘটনায় ইমরানের বিরুদ্ধে দায়ের করা অভিযোগের ভিত্তিতে বিপাকে জড়ালেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। গত ৯ মে পাকিস্তানে এক হিংসার ঘটনায় ইমরানের বিরুদ্ধে দায়ের করা হয় পর পর এফআইআর। সেই মামলায় ৯ টি জামিনের আর্জি খারিজ করে দিল এবার পাকিস্তানের একাধিক স্থানীয় কোর্ট।

৯ মে পাকিস্তানজুড়ে ভয়াবহ হিংসাত্মক প্রতিবাদ হয়। দুর্নীতি মামলায় গত ৯ মে গ্রেফতার হন প্রাক্তন প্রধামন্ত্রী ইমরান খান। সেই সময় তাঁর অনুগামীরা ক্ষুব্ধ হয়ে প্রতিবাদে নামেন পাকিস্তানে। সেই মামলায় ইরানকে পাকিস্তানের ‘তেহরিক এ ইনসাফ’ পার্টির চেয়ারম্যান হিসাবে কাঠগড়ায় দাঁড় করানো হয়। দায়ের করা হয় এক মামলা। পাকিস্তানের খান্না ও বারাকাহু এলাকায় দায়ের হয় সেই মামলা। ইসলামাবাদের অ্যান্টি টেররিজম কোর্ট ইমরানের ৩টি জামিনের আবেদন খারিজ করে দেয়। এছাড়াও ওই একই মামলায় সেশন বিচারক মহম্মদ সোহেল ইমরানের ৬ টি পিটিশন খারিজ করেন। বিচারক বলছেন যে ইমরানের জামিনের আবেদনের মেয়াদ বাড়ানো হবে না সুপ্রিম কোর্টের নির্দেশের বিচারে। করাচি কোম্পানি, রমনা, কোহসার, তরনুল এবং কেন্দ্রীয় রাজধানীর সেক্রেটারিয়েট থানায় জেলবন্দি পিটিআই প্রধানের বিরুদ্ধে ছয়টি মামলা নথিভুক্ত রয়েছে। সংসদীয় বিধি অনুযায়ী প্রধানমন্ত্রীর পদ থেকে গদিচ্যূত হওয়া ইমরান খান যদি এই মামলাগুলির তদন্তে যোগ দেন, তবে তা সুবিধাজনক হবে।