এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে তেরঙ্গা!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরকে স্মরণীয় করে রাখতে নিউ ইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিংটি আজ ভারতীয় পতাকার তিরঙা থিমে আলোকিত হয়েছে।

author-image
Poulami Samanta
New Update
134

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা : ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির  অভ্যর্থনায় তেরঙ্গার রঙে সেজে উঠল নিউ ইয়র্কের ঐতিহাসিক এম্পায়ার স্টেট বিল্ডিং। মোদির চার দিনের মার্কিন সফর ঘিরে সারা আমেরিকার মানুষ উচ্ছাসিত । মোদিকে স্বাগত জানাতে আয়োজনে কোনও ত্রুটি রাখেননি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন। নিউইয়র্কের ভারতীয় দূতাবাস ভবন, ভারতীয় পতাকার রঙে সুন্দর করে সাজানো হয়।  সেই রং দেখা গেল ঐতিহ্যবাহী মার্কিন বিল্ডিংয়েও ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সম্মান জানিয়ে বিশেষ নৈশভোজের আয়োজন করা হয়ছিল। বৃহস্পতিবারের সেই নৈশভোজে বসেছিল চাঁদের হাট। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন থেকে শুরু করে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি, সকলেই হাজির ছিলেন সেখানে। মোদির এই নৈশভোজের অতিথিদের তালিকায় ছিলেন নজরকাড়া একাধিক ব্যক্তিত্ব। তার আগে মার্কিন কংগ্রেসে ঐতিহাসিক ভাষণ দেন প্রধানমন্ত্রী। এবার তেরঙ্গায় সেজে উঠল নিউ ইয়র্কের ঐতিহাসিক এম্পায়ার স্টেট বিল্ডিং। আলোর মালায় ফুটে উঠল ভারতের জাতীয় পতাকা।