Plane Crash: ৪০ দিন পর উদ্ধার ৪ শিশু!

বিমান দুর্ঘটনার ৪০ দিন পর অ্যামাজনের জঙ্গল থেকে উদ্ধার ৪ শিশু।

New Update
ম্বন

নিজস্ব সংবাদদাতাঃ গত ১ মে কলম্বিয়ার এক ছোট বিমান আরারাকুরা থেকে সান হোসে ডেল গুয়াভিয়ারের দিকে উড়ে যাওয়ার পথে দুর্ঘটনার মুখে পড়ে। সাতজন যাত্রী থাকা এই বিমানটির ইঞ্জিন বিকল হয়ে পড়ায় অ্যামাজনের গভীর জঙ্গলে ভেঙে পড়ে। বিমানটিতে থেকে উদ্ধার হয়েছিল পাইলট সহ তিনজনের দেহ। কিন্তু বিমানটিতে থাকা চারজন শিশুর দেহ উদ্ধার হয়নি। তাদের দেহ উদ্ধারের জন্য অভিযানও চালানো হয়েছিল। কিন্তু দিন সাতেক খোঁজার পরেও বাকি চারজনের দেহ না মেলায় সার্চ অপরাশেন বন্ধ করা হয়েছিল।

সেই দুর্ঘটনার প্রায় দিন ৪০ পর অ্যামজনের জঙ্গল থেকে সুস্থ অবস্থায় উদ্ধার করা হল তিন নাবালিকা ও এক শিশুকে। অবাক করা এই খবর জানিয়েছেন কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো। অ্যামাজনের জঙ্গল থেকে এক বছরের সদ্যোজাত সহ চার শিশুকে দেশের সেনাবাহিনী উদ্ধার করেছে বলে জানান প্রেসিডেন্ট।

উদ্ধার হওয়া নাবালিকা ও শিশুদের বয়স যথাক্রমে ১৩ বছর, ৯ বছর, ৪ বছর এবং ১ বছর । অ্য়ামাজনের গভীর জঙ্গলে দুর্ঘটনার ৪০ দিন পর কীভাবে শিশুগুলো বেঁচে ছিল তা এখনও জানা যায়নি। তবে তাদের উদ্ধারের পর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে জানা যায়, জঙ্গলের ফল খেয়ে আর কাঠ কেটে ছোট ঘর বানিয়ে তারা ছিল। এখন তাদের চিকিৎসা চলছে সেনা হাসপাতালে। এক বছরের ছোট শিশুটির গায়ে জ্বর আছে বলেও জানা গিয়েছে।