ভাসমান ট্রলার থেকে অর্ধগলিত ১১ মৃতদেহ উদ্ধার

রবিবার সকালে কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের বঙ্গোপসাগরে নাজিরারটেক পয়েন্টে ট্রলারটি ভেসে আসলে কোল্ড স্টোরেজ চেক করতে গিয়ে মরদেহ শনাক্ত করেন স্থানীয়রা।

author-image
SWETA MITRA
New Update
cold.jpg

 

 

হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশের কক্সবাজারে ভাসমান একটি ট্রলারের কোল্ড স্টোরেজ থেকে ১১ জনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করল ফায়ার সার্ভিস ও পুলিশ। রবিবার সকালে কক্সবাজার পৌরসভার ১নং ওয়ার্ডের বঙ্গোপসাগরে নাজিরারটেক পয়েন্টে ট্রলারটি ভেসে আসলে কোল্ড স্টোরেজ চেক করতে গিয়ে মরদেহ শনাক্ত করেন স্থানীয়রা। মরদেহগুলো প্রায় গলে গেছে, তীব্র দুর্গন্ধ ছড়াচ্ছে বলে অভিযোগ। মরদেহগুলো কোথা থেকে, কীভাবে এসেছে তা এখানো জানা যায়নি। অর্ধগলিত হওয়ায় কাউকে ভালোভাবে চেনা যাচ্ছে না। ট্রলারটি এখনো সাগরে অর্ধনিমজ্জিত অবস্থায় রয়েছে।  কক্সবাজার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এস আই আকতার কামাল বলেন, সাগরে ট্রলারটির আংশিক ডুবে ছিল। পরে অপর একটি ট্রলার দিয়ে বিশেষ ব্যবস্থায় টেনে ট্রলারটি শনিবার  ভোরে নাজিরারটেক মোহনার তীরে নিয়ে আসা হয়। ভাটার পর কোল্ড স্টোরেজ চেক করতে গিয়ে মানুষের পা দেখতে পাওয়া যায়। তখনই পুলিশকে খবর দেওয়া হয়। রাতে সদর থানার পুলিশ ঘটনাস্থলে আসে। রবিবার সকাল থেকে ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় মরদেহগুলোর উদ্ধার শুরু হয়। বিকেল ৩টে পর্যন্ত ১১ মরদেহ বের করা সম্ভব হয়েছে। আরও মরদেহ রয়েছে কি না তা নিশ্চিত হতে ফায়ার সার্ভিস ও পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন তিনি।

 এ বিষয়ে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহম্মদ রফিকুল ইসলাম ও কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলামের বক্তব্য পাওয়া যায়নি। 

কক্সবাজার ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ মোনায়েম বিল্লাহ বলেন, বিকেল সাড়ে ৩টে পর্যন্ত ট্রলারটির কোল্ড স্টোরেজ থেকে ১১ জনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও মরদেহ আছে কি না তা খতিয়ে দেখতে উদ্ধার তৎপরতা চলছে।