বড় খবর: ১০০ বিলিয়ন ডলার, গর্বের সঙ্গে বুক ফুলিয়ে কি বললেন নরেন্দ্র মোদী?

১০০ বিলিয়ন ডলারের বাণিজ্যিক লক্ষ্যমাত্রা স্থির করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সংযুক্ত আরব আমিরশাহী থেকে এই বার্তা দিয়েছেন মোদী। 

author-image
Aniket
New Update
k

নিজস্ব সংবাদদাতা: সংযুক্ত আরব আমিরশাহীতে রাষ্ট্রপতি মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের সাক্ষাৎ করে এবার বিশেষ বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন,  "আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। প্রথমবারের মতো, আমরা ৮৫ বিলিয়ন ডলারের বাণিজ্য অর্জন করেছি এবং শীঘ্রই আমরা ১০০ বিলিয়ন ডলারের লক্ষ্যমাত্রা অর্জন করব। যদি আমরা সঠিক সিদ্ধান্ত নিই, তবে আমরা জি-২০ সম্মেলনের আগেই এই মাইলফলক অতিক্রম করতে পারব"।

mk

তিনি রাষ্ট্রপতিকে উদ্দেশ্যে করে আরও বলেন, "আমি আপনার আমন্ত্রণের জন্য কৃতজ্ঞ এবং আমি সবসময় এখানে আসার সুযোগ খুঁজি। আমি সংযুক্ত আরব আমিরশাহীর সিওপি-২৮ শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। গত বছর, আমরা তিন মাসের মধ্যে ব্যাপক অর্থনৈতিক অংশীদারিত্ব চুক্তির ক্ষেত্রে ঐতিহাসিক স্বাক্ষর করেছি যা আপনার সহযোগিতা এবং প্রতিশ্রুতি ছাড়া সম্ভব হত না। আমরা আমাদের অংশীদারিত্ব জোরদার করতে নতুন উদ্যোগ নিচ্ছি। উভয় দেশের মুদ্রায় বাণিজ্য নিষ্পত্তির বিষয়ে আজকের চুক্তিটি আমাদের শক্তিশালী অর্থনৈতিক সহযোগিতা এবং বিশ্বাসকে প্রতিফলিত করছে। আমি আবুধাবিতে থাকতে এবং আপনার সাথে দেখা করতে পেরে খুশি। উষ্ণ অভ্যর্থনার জন্য আমি আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। প্রত্যেক ভারতীয় আপনাকে সত্যিকারের বন্ধু হিসাবে দেখেন"।