বিদ্রোহের পর এখনও রাশিয়ায় ওয়াগনার প্রধান!

ওয়াগনার প্রধান এখনও রাশিয়ায় আছেন বলে জানা গিয়েছে।

New Update
n,m

File Pic

নিজস্ব সংবাদদাতাঃ ওয়াগনার প্রধান ইয়েভগেনি প্রিগোজিন গত মাসে ব্যর্থ অভ্যুত্থানের পর ক্রেমলিনের সঙ্গে বেলারুশে চলে যাওয়ার চুক্তি সত্ত্বেও তিনি এখনও রাশিয়ায় রয়েছেন বলে জানিয়েছেন বেলারুশের প্রেসিডেন্ট।

আলেকজান্ডার লুকাশেঙ্কো বলেন, "প্রিগোজিনের এখনও সেন্ট পিটার্সবার্গে আছেন। তিনি বেলারুশে নেই। ক্রেমলিনের পক্ষ থেকে ব্যর্থ বিদ্রোহে অংশগ্রহণকারীদের জন্য প্রস্তাব দেওয়া সত্ত্বেও প্রিগোজিনের ওয়াগনার ভাড়াটে গোষ্ঠীর যোদ্ধারা এখনও বেলারুশে যাননি। এই মুহূর্তে তাদের বদলি ও সেটআপের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।" 

k,mn

তিনি আরও বলেন, 'আমি মোটেও উদ্বিগ্ন নই যে আমরা এখানে নির্দিষ্ট সংখ্যক যোদ্ধাকে আশ্রয় দেব। যদি আমাদের এই ইউনিটগুলো সক্রিয় করার প্রয়োজন হয় তবে আমরা অবিলম্বে তাদের সক্রিয় করব এবং তাদের অভিজ্ঞতা খুব প্রশংসিত হবে।' 

প্রিগোজিন ২৩ শে জুন রাশিয়ার সামরিক নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ শুরু করে এবং রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের নেতৃত্বের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসাবে মস্কোর দিকে একটি সশস্ত্র কলাম প্রেরণ করে। প্রায় ২৪ ঘণ্টা পর ক্রেমলিন জানায়, লুকাশেঙ্কোর মধ্যস্থতায় এই সংকটের সমাধান হয়েছে এবং প্রিগোজিন বেলারুশের উদ্দেশ্যে রওনা হবেন।