ভয়াবহ বন্যা! নিহত ৬, আহত ৮

আফগানিস্তানের বিভিন্ন প্রদেশে বন্যায় ৬ জন নিহত হয়েছে এবং ৮ জন আহত হয়েছে।

New Update
mbnb

নিজস্ব সংবাদদাতাঃ তালিবান নেতৃত্বাধীন দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, সাম্প্রতিক বৃষ্টিপাত ও বন্যার কারণে সাতটি প্রদেশে ছয়জন নিহত ও আটজন আহত হয়েছে।

তালিবান নেতৃত্বাধীন মন্ত্রণালয়ের মুখপাত্র রাহিমি জানিয়েছেন, 'বন্যায় ৩০টি বাড়ি বিধ্বস্ত হয়েছে। সাতটি সেতু ভেঙ্গে গেছে, ৮৩২টি প্রাণী মারা গেছে এবং কিছু কৃষি জমি ও বাগান ক্ষতিগ্রস্ত হয়েছে।' 

এদিকে নুরিস্তানের গভর্নরের মুখপাত্র সাইফুদ্দিন লাটন জানিয়েছেন, 'বন্যায় ক্ষতিগ্রস্ত নুরিস্তান প্রদেশে ৩০০ টি প্রাণী মারা গেছে। তাছাড়া, বাসিন্দারা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। বন্যায় মানুষের কৃষি জমি, সেতু ও রাস্তাঘাট ধ্বংস হয়েছে।' 

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা বর্তমান সরকারকে তাদের প্রয়োজনের দিকে নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন। বাসিন্দারা জানিয়েছে, "ঘোর প্রদেশে সাম্প্রতিক বন্যায় মানুষের অনেক ক্ষতি হয়েছে। আমরা ইসলামিক আমিরাতকে যত তাড়াতাড়ি সম্ভব ক্ষতিগ্রস্তদের জরুরি সহায়তা দেওয়ার আহ্বান জানাচ্ছি।" 

সাম্প্রতিক দিনগুলোতে বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যা ও ঝড়ের কারণে আফগানিস্তানের বেশ কয়েকটি প্রদেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই প্রদেশগুলো হল কুনার, নুরিস্তান, বাদাখশান, পাকতিয়া, তাখার, ঘোর এবং পারওয়ান।

এর আগে সালং এবং বাদাখস্তান, তাখার, বাগলান, নুরিস্তান, কুনার, লাঘমান, কাবুল, লোগার, ময়দান ওয়ারদাক, পারওয়ান এবং কাপিসা প্রদেশে ১০ থেকে ২৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।