'Operation Kaveri': জেদ্দার উদ্দেশে রওনা দিল ১১৬ ভারতীয়ের ২০তম ব্যাচ

ভারতীয় বায়ুসেনার একটি সি-১৩০জে বিমানে করে মঙ্গলবার বন্দর সুদান থেকে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে রওনা হয়েছেন ১১৬ জন আটকে পড়া ভারতীয়।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
ম্নব ভ

নিজস্ব সংবাদদাতাঃ ভারতীয় বায়ুসেনার একটি সি-১৩০জে বিমানে করে মঙ্গলবার বন্দর সুদান থেকে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে রওনা হয়েছেন ১১৬ জন আটকে পড়া ভারতীয়।

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী জানিয়েছেন, "বন্দর সুদান থেকে উদ্বাস্তুদের ২০তম ব্যাচ রওনা হয়েছে। ১১৬ জন যাত্রী নিয়ে জেদ্দার পথে রয়েছে ভারতীয় বায়ুসেনার সি-১৩০জে ফ্লাইট।" সুদান বর্তমানে সামরিক ও আধা-সামরিক বাহিনীর প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীর মধ্যে সংঘাতের কবলে পড়েছে। এদিকে, ভারতে আরও অন্তত ৩২৮ জন যাত্রী নয়াদিল্লিতে অবতরণ করেছেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন, "আরও ৩২৮ জন যাত্রী নয়াদিল্লিতে অবতরণ করেছেন। অপারেশন কাবেরী ক্রমান্বয়ে এগিয়ে চলেছে এবং এখন প্রায় তিন হাজার মানুষ ভারতে পৌঁছেছে।" ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন, সৌদি আরবের জেদ্দা থেকে ২৩১ জন ভারতীয়কে নিয়ে বিমানটি মঙ্গলবার গুজরাটের আহমেদাবাদে পৌঁছেছে।

সুদানে প্রতিদ্বন্দ্বী সামরিক বাহিনী একে অপরের বিরুদ্ধে যুদ্ধবিরতির নতুন লঙ্ঘনের অভিযোগ এনেছে, যা তারা তাদের বিধ্বংসী সংঘাতের তৃতীয় সপ্তাহে প্রবেশ করার সঙ্গে সঙ্গে প্রসারিত করতে সম্মত হয়েছিল। সেনাবাহিনী ও আধাসামরিক বাহিনীর মধ্যে সংঘর্ষের ফলে সুদানে রক্তপাত অব্যাহত রয়েছে।