জেল থেকে পালাল ১৭ বন্দী

বকরি ঈদের দিন বেলুচিস্তানের চমন কারাগার থেকে পালাল ১৭ জন বন্দী। কারারক্ষীদের গুলিতে একজন বন্দীর মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে। জখম একাধিক রক্ষী ও বন্দী। 

author-image
Ritika Das
New Update
jail.jpg

ফাইল চিত্র 

নিজস্ব সংবাদদাতা: বকরি ঈদের দিন অশান্তির পরিবেশ তৈরি হয় বেলুচিস্তানে। সেখানে রয়েছে চমন কারাগার। জানা গিয়েছে, বকরি ঈদের দিন চমন কারাগার থেকে পালিয়ে যায় ১৭ জন বন্দী। পালাতে গিয়ে কারারক্ষীদের গুলিতে একজন বন্দীর মৃত্যু হয়েছে। কারাগারের মহাপরিদর্শক মালিক সুজা কাসি জানান, ধস্তাধস্তি এবং গুলিবর্ষণের ফলে কয়েকজন পুলিশ রক্ষী ও বন্দী জখম হন।

বৃহস্পতিবার দিন বকরি ঈদ উপলক্ষে কারাগারের ভেতরে খোলা জায়গায় নামাজ পড়ার সময় এ ঘটনা ঘটে বলে জানান সুজা কাসি। তিনি জানান, অনেক দিন আগে থাকতেই এই বন্দীরা পালিয়ে যাওয়ার পরিকল্পনা করছিল এবং ঈদের নামাজের সময় সেই পরিকল্পনাকে তারা কাজে লাগায়। ঈদের নামাজের জন্য ব্যারাক থেকে বেরিয়ে আসার পরেই তারা পুলিশের ওপর হামলা চালায় বলে জানান সুজা কাসি। 

তিনি আরও জানান, কারারক্ষীদের গুলিতে একজন বন্দীর মৃত্যু হয়েছে। কিন্তু বাকি ১৭ জন পালাতে সক্ষম হয়েছে। জেলের বাইরে থেকেও তাদের পালাতে সাহায্য করা হয়েছিল বলে মনে করছেন সুজা কাসি। পলাতক বন্দিদের জন্য একটি তালিকা তৈরি করা হয়েছে। তাদের মধ্যে কয়েকজন জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত ছিল বলে জানা গিয়েছে।