১.৪ বিলিয়ন ভারতীয় ফ্রান্সের কাছে কৃতজ্ঞ : মোদী

শুক্রবার ফ্রান্সের প্যারিসে চলছে ব্যাস্টিল ডে প্যারেড। এই প্যারেডে অংশ নিয়েছে ভারতীয় বায়ুসেনা, নৌসেনা এবং পাঞ্জাব রেজিমেন্ট। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

author-image
Ritika Das
New Update
paris parade.jpg

নিজস্ব সংবাদদাতা: শুক্রবার প্যারিসে ছিল ব্যাস্টিল ডে প্যারেড। সেই প্যারেডে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছিলেন ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রোঁ। ফ্রান্সের প্যারিসে ব্যাস্টিল ডে প্যারেড চলাকালীন ভারতীয় সেনাবাহিনীর পাঞ্জাব রেজিমেন্ট মার্চ করেছে। দলটির নেতৃত্বে ছিলেন ক্যাপ্টেন আমান জগতাপ।

প্যারিসের এই ব্যাস্টিল ডে প্যারেডে যোগ দিয়েছে ভারতীয় বায়ুসেনার দল। স্কোয়াড্রন লিডার সিন্ধু রেড্ডি জানান, ব্যাস্টিল ডে'তে প্যারেড করার এই অভিজ্ঞতা তাঁদের জন্য খুবই রোমাঞ্চকর। বায়ুসেনার পাশাপাশি ভারতীয় নৌবাহিনীর দল ব্যাস্টিল ডে প্যারেডে অংশ নিয়েছিল। এই বিশেষ দিনটি উপলক্ষে টুইট করেন নরেন্দ্র মোদী। তিনি টুইটে লেখেন, "১.৪ বিলিয়ন ভারতীয় সর্বদা ফ্রান্সের কাছে কৃতজ্ঞ থাকবে।" তিনি টুইটে আরও লেখেন যে, ভবিষ্যতে ফ্রান্সের সঙ্গে ভারতের এই সম্পর্ক আরও দৃঢ় হবে, এমনটাই আশা করছেন তিনি।