ভোট না দিলে অ্যাকাউন্ট থেকে কাটবে ৩৫০ টাকা!

দায়িত্বশীল নাগরিক হিসাবে ভোট দেওয়া জরুরি। কিন্তু তেমনটা না হলে এবার টাকা কাটা হবে সেটা কি জানেন? অবাক হয়ে গেলেন? রইল সেই গুরুত্বপূর্ণ আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
vote

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ভোট দেওয়া প্রতিটি সাধারণ নাগরিকের মৌলিক অধিকার। এই পরিস্থিতিতে, আজকাল সোশ্যাল মিডিয়ায় এক ভাইরাল খবর দেখা যাচ্ছে যেখানে দাবি করা হচ্ছে যে কোনও ব্যক্তি ভোট না দিলে তার অ্যাকাউন্ট থেকে ৩৫০ টাকা কেটে নেওয়া হবে। আসলে, আগামী বছর, ২০২৪ লোকসভা নির্বাচন হতে চলেছে। এই আবহে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় নির্বাচন কমিশনের বরাত দিয়ে বলা হচ্ছে যে লোকসভা নির্বাচনে ভোট না দেওয়া জনগণের জন্য ব্যয়বহুল হতে পারে। কিন্তু এই খবর কী আদৌ সত্য?

কোনও ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্ট না থাকলে মোবাইল রিচার্জ থেকে টাকা কেটে নেওয়া হবে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই এই খবর শেয়ার করে চলেছেন। প্রেস ইনফরমেশন ব্যুরো এই ভাইরাল খবর যাচাই করে সত্যতা সম্পর্কে তথ্য দিল। পিআইবি জানায় যে এই খবর সম্পূর্ণ ভুয়ো। নির্বাচন কমিশনের মুখপাত্রের এক্স অ্যাকাউন্টে এটাও বলা হয় যে তাদের নজরে এসেছে যে কিছু হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং সোশ্যাল মিডিয়ায় এই ধরনের ভুয়া খবর ভাইরাল করা হচ্ছে। নির্বাচন কমিশন এই ধরনের কোনও সিদ্ধান্ত নেয়নি বলেও জানিয়ে দেয় পিআইবি। দায়িত্বশীল নাগরিক হিসাবে ভোট দেওয়া জরুরি। কিন্তু, কেউ কাউকে চাপ দিয়ে বা ব্ল্যাকমেইল করে ভোট দিতে পারবে না বলেও জানিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।