Coromandel Express Accident : ফের কেন ভয়াবহ রেল দুর্ঘটনা? উঠছে প্রশ্ন

শুক্রবার সন্ধ্যায় বিরাট খবর. ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express Accident)। শালিমার থেকে চেন্নাই যাওয়ার পথে ওড়িশার বালেশ্বরের কাছে ঘটেছে এই ভয়াবহ দুর্ঘটনা। জানা যাচ্ছে, একই লাইনে চলে এসেছিল মালগাড়ি এবং করমণ্ডল এক্সপ্রেস।

author-image
Pritam Santra
New Update
coromandel express accident

নিজস্ব সংবাদদাতাঃ শুক্রবার সন্ধ্যায় বিরাট খবর. ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েছে করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express Accident)। শালিমার থেকে চেন্নাই যাওয়ার পথে ওড়িশার বালেশ্বরের কাছে ঘটেছে এই ভয়াবহ  দুর্ঘটনা। জানা যাচ্ছে, একই লাইনে চলে এসেছিল মালগাড়ি এবং করমণ্ডল এক্সপ্রেস। মালগাড়িতে প্রচণ্ড গতিতে ধাক্কা মারে করমণ্ডল এক্সপ্রেস। দুর্ঘটনার তীব্রতা এতটাই ছিল যে মালগাড়ির ওপরে উঠে গিয়েছিল এক্সপ্রেস।

দুর্ঘটনার পর এক্সপ্রেসের ট্রেনের বেশিরভাগ বগি উল্টে যায় লাইন থেকে। মালগাড়ির কিছু বগিও লাইনচ্যুত বলে খবর পাওয়া যাচ্ছে। ঘটনায় একাধিক যাত্রী আহত, বেশ কয়েকজনের অবস্থা গুরুতর বলে আশংকা করা হচ্ছে। সম্প্রতি অতীতেও দেশে ঘটেছে ভয়াবহ রেল দুর্ঘটনা। ফের কেন ঘটল একই ঘটনা? উঠছে প্রশ্ন। শুক্রবারের রেল দুর্ঘটনার কারণ খুঁজতে ইতিমধ্যে শুরু হয়েছে কাটাছেঁড়া। একই লাইনে কী করে চলে এল মালগাড়ি এবং করমণ্ডল এক্সপ্রেস? তাহলে কি সিগ্নালিংয়ে সমস্যা ছিল নাকি ভুল চালকের ছিল চালকের? উঠছে একের পর এক প্রশ্ন।