টিকিট দেয়নি বিজেপি, এবার আবেগময় চিঠি লিখলেন বরুণ গান্ধী

বরুণ গান্ধী পিলিভিটের জনগণকে একটি আবেগময় চিঠি লিখলেন।

New Update
k

file pic

নিজস্ব সংবাদদাতাঃ পিলিভিটের বিজেপি সাংসদ বরুণ গান্ধী বৃহস্পতিবার পিলিভিটের বাসিন্দাদের উদ্দেশ্যে একটি খোলা চিঠি লিখেছেন, দলীয় নেতৃত্ব তাকে টিকিট দেয়নি। বরুণ এই আবেগঘন চিঠিতে লিখেছেন যে সাংসদ হিসাবে তাঁর মেয়াদ শেষ হতে চলেছে, তবে পিলিভিটের সঙ্গে তাঁর সম্পর্ক তাঁর শেষ নিঃশ্বাস পর্যন্ত থাকবে। মুদ্রাস্ফীতি ও বেকারত্ব ইস্যুতে নিজের সরকারের বিরুদ্ধে সোচ্চার বরুণ গান্ধীর টিকিট কেটে পিলিভিট থেকে উত্তরপ্রদেশের গণপূর্তমন্ত্রী তথা প্রাক্তন সাংসদ জিতিন প্রসাদকে প্রার্থী করেছে বিজেপি।

এর আগে মনে করা হয়েছিল যে বরুণ পিলিভিট থেকে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন, তবে বুধবার মনোনয়ন প্রক্রিয়ার শেষ দিনেও বরুণ মনোনয়ন জমা দেননি, যার পরে এই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জল্পনা শেষ হয়ে যায়। পিলিভিটের বাসিন্দাদের উদ্দেশে লেখা এক চিঠিতে তিনি এই অঞ্চলের সঙ্গে তাঁর সম্পর্কের কথা উল্লেখ করে বলেছেন, "আজ যখন আমি এই চিঠি লিখছি, সেই স্মৃতি আমাকে আবেগপ্রবণ করে তুলেছে। আমার মনে পড়ে সেই তিন বছরের ছোট্ট ছেলেটির কথা, যে ১৯৮৩ সালে প্রথমবার পিলিভিটে এসেছিল মায়ের আঙুল দিয়ে। তিনি জানতেন না যে একদিন এই জমি তার কর্মক্ষেত্র হয়ে উঠবে এবং এখানকার লোকেরা তার পরিবার হয়ে উঠবে।"

জক

চিঠিতে বরুণ আরও লিখেছেন, "সাংসদ হিসেবে তাঁর মেয়াদ শেষ হতে চলেছে, কিন্তু শেষ নিঃশ্বাস পর্যন্ত পিলিভিটের সঙ্গে তাঁর সম্পর্ক শেষ হতে পারে না। এমপি হিসেবে না হলেও ছেলে হয়েও আমি আজীবন আপনাদের সেবা করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং আমার দরজা আগের মতোই আপনাদের জন্য সবসময় খোলা থাকবে। আমি রাজনীতিতে সাধারণ মানুষের আওয়াজ তুলতে এসেছিলাম আর আজ আমি আপনাদের আশীর্বাদ চাই যে আমি সর্বদা এই কাজ করে যাব। যত খরচই হোক না কেন।" 

Add 1

চিঠিতে বিজেপি সাংসদ লিখেছেন, 'বছরের পর বছর ধরে পিলিভিটের মহান মানুষের সেবা করার সুযোগ পেয়ে তিনি নিজেকে ভাগ্যবান মনে করেন। আপনাদের প্রতিনিধি হওয়া আমার জীবনের সবচেয়ে বড় সম্মান এবং আমি সবসময় আমার সাধ্যমতো আপনাদের স্বার্থের পক্ষে কথা বলেছি। পিলিভিটের কাছ থেকে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত আদর্শ, সরলতা এবং উষ্ণতা কেবল একজন সাংসদ হিসাবে নয়, একজন ব্যক্তি হিসাবেও আমার বেড়ে ওঠা এবং বিকাশে প্রচুর অবদান রেখেছে। পিলিভিটের সঙ্গে আমার সম্পর্ক ভালোবাসা ও বিশ্বাসের, যা রাজনৈতিক যোগ্যতার ঊর্ধ্বে। আমি তোমার ছিলাম, আছি এবং থাকব। বরুণ গান্ধী কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর চাচাতো ভাই এবং তিনি ২০১৯ সালে দ্বিতীয়বারের জন্য পিলিভিট থেকে বিজেপি সাংসদ নির্বাচিত হন।'