Odisha : জোড়া পদত্যাগ, মন্ত্রী হওয়ার পথে স্পিকার

ওড়িশা (Odisha) বিধানসভার (Bidhansabha) স্পিকার (Speaker) বিক্রম কেশরী আরুখা এবং রাজ্যের দুই মন্ত্রী (Minister) সমীর রঞ্জন দাশ ও শ্রীকান্ত সাহুর পদত্যাগের পর মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক মন্ত্রিসভায় রদবদল করতে পারেন বলে আশা করা হচ্ছে।

author-image
Pritam Santra
New Update
odisha

নিজস্ব সংবাদদাতাঃ ওড়িশা (Odisha) বিধানসভার (Bidhansabha) স্পিকার (Speaker) বিক্রম কেশরী আরুখা এবং রাজ্যের দুই মন্ত্রী (Minister) সমীর রঞ্জন দাশ ও শ্রীকান্ত সাহুর পদত্যাগের পর মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক মন্ত্রিসভায় রদবদল করতে পারেন বলে আশা করা হচ্ছে। বিজেডি সূত্রে খবর, স্কুল ও গণশিক্ষামন্ত্রী সমীর রঞ্জন দাসের বিরুদ্ধে পুরী জেলার গোপে দলীয় কর্মী ধর্মেন্দ্র সাহুকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে। শ্রমমন্ত্রী শ্রীকান্ত সাহুর বিরুদ্ধে দলের এক কর্মীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে।

odisha

দলের অভিজ্ঞ সাংসদ ও বিজেপি মুখপাত্র চন্দ্রশেখর সাহু এএনএম নিউজকে বলেছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশেই পদত্যাগ করা হয়েছে। নবীন পট্টনায়েক তাদের পদত্যাগপত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। স্পিকার বিক্রম কেশরী অরুখাকে মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত করা হবে, তাই তাকে পদত্যাগ করতে বলা হয়েছে। ক্যাবিনেট মন্ত্রী অশোক পান্ডা জানিয়েছেন যে পদত্যাগের ফলে দল এবং সরকারের উপর কোনও প্রভাব পড়বে না।