ট্রেন 'বিপর্যয়'! শুরু ভোগান্তি

বিপর্যয় আছড়ে পড়ার আগেই শুরু ভোগান্তি। বাতিল এক গুচ্ছ ট্রেন। সমস্যায় রেল যাত্রীরা। অন্যদিকে বিপদের আশঙ্কায় অবলম্বন করা হয়েছে আগাম সতর্কতা।

author-image
Pallabi Sanyal
New Update
11

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : বিপর্যয় আতঙ্কে বাতিল একগুচ্ছ ট্রেন। পশ্চিম রেলওয়ে সূত্রে খবর, গুজরাটে বিপর্যয় প্রভাবিত এলাকায় সোমবার বাতিল করা হয়েছে ৫৬টি ট্রেন।  আগামীকাল থেকে ১৫ জুন পর্যন্ত  বাতিল করা হয়েছে ৯৫টি ট্রেন। 

প্রসঙ্গত, মন্ত্রিপরিষদ সচিব রাজীব গৌবার সভাপতিত্বে জাতীয় সংকট ব্যবস্থাপনা কমিটি (এনসিএমসি) আজ আরব সাগরে ঘূর্ণিঝড় বিপর্যয়ের পরিপ্রেক্ষিতে গুজরাট সরকার এবং কেন্দ্রীয় মন্ত্রক এবং বিভিন্ন সংস্থার প্রস্তুতি পর্যালোচনা করেছেন।

গুজরাটের মুখ্য সচিব প্রত্যাশিত  ল্যান্ডফলের পথে দুর্ঘটনা রক্ষার জন্য জন্য গৃহীত প্রস্তুতিমূলক ব্যবস্থা এবং স্থানীয় প্রশাসন কর্তৃক গৃহীত ব্যবস্থা সম্পর্কে জাতীয় সংকট ব্যবস্থাপনা কমিটিকে অবহিত করেছেন।  এখনও পর্যন্ত মোট ২১,০০০ টি নৌকা ঘাটে এসেছে ভিড়েছে। নিরাপদ স্থানে স্থানান্তরের উদ্দেশ্যে সমস্ত ঝুঁকিপূর্ণ গ্রামের তালিকা প্রস্তুত করা হয়েছে। রাজ্যে এসডিআরএফ-এর ১০টি দল মোতায়েন করা হচ্ছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (NDRF) টিম  আরাকোনম (তামিলনাড়ু), মুন্ডলি (ওড়িশা) এবং বাথিন্ডা (পাঞ্জাব)-য় স্বল্প দিনের নোটিশে এয়ারলিফটিং এর জন্য সতর্ক রাখা হয়েছে। কোস্টগার্ড, সেনা ও নৌবাহিনীর  উদ্ধার ও ত্রাণ দল সহ জাহাজ ও বিমানকে প্রস্তুত রাখা হয়েছে।