Cyclone Biparjoy: মোট ১০০টি ট্রেন বাতিল

ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে আজ রাজস্থানের যোধপুর, জয়সলমীর, পালি এবং সিরোহিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। জালোর ও বারমেরে 'রেড' অ্যালার্ট জারি করা হয়েছে।

New Update
বম্নব্ব

File Pic

নিজস্ব সংবাদদাতাঃ  আরব সাগরের উপর তৈরি হওয়া ঘূর্ণিঝড় বিপর্যয় গুজরাটের উপকূলীয় এলাকায় আঘাত হেনেছে, যার ফলে ভারী বৃষ্টিপাত, তীব্র বাতাস এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে আজ ২টি ট্রেন বাতিল করা হয়েছে এবং ১টি ট্রেনের যাত্রা পথ সংক্ষিপ্ত করা হয়েছে। এই বিষয়ে পশ্চিম রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক সুমিত ঠাকুর জানিয়েছেন, 'ঘূর্ণিঝড় বিপর্যয়ের কারণে যাত্রীদের নিরাপত্তা ও ট্রেন চলাচলের কথা মাথায় রেখে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ১০০টি ট্রেন বাতিল করা হয়েছে, ৪০টি ট্রেনের যাত্রা সংক্ষিপ্ত করা হয়েছে।'

আইএমডি-র ডিরেক্টর মৃত্যুঞ্জয় মহাপাত্র জানিয়েছেন, "ঘূর্ণিঝড় বিপর্যয় উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে গুজরাটের জাখাউ বন্দরের কাছে সৌরাষ্ট্র-কচ্ছ সংলগ্ন পাকিস্তান উপকূল অতিক্রম করেছে। ঘূর্ণিঝড়টি এখন সমুদ্র থেকে স্থলের দিকে অগ্রসর হয়েছে এবং সৌররাষ্ট্র-কচ্ছের দিকে কেন্দ্রীভূত হয়েছে। ঘূর্ণিঝড়ের তীব্রতা কমে দাঁড়িয়েছে ঘণ্টায় ১০৫-১১৫ কিলোমিটারে। ১৬ জুন অর্থাৎ আজ রাজস্থানে ভারী বৃষ্টি হতে পারে।"