টমেটো! ছিনতাই! এত বড় ঝুঁকি

টমেটো আদতে একটি সবজি হলেও তা এখন টেক্কা দিচ্ছে বহুমূল্যের ধাতুকে। টমেটোর জন্য ছিনতাই! বড় ঝুঁকি নিয়ে ফেললো ভেলোরের দম্পতি। দেশজুড়ে টমেটোর দাম আকাশছোঁয়া, সেখানে টমেটো বোঝাই ট্রাক হাইজ্যাকের ঘটনা!

author-image
Pallabi Sanyal
New Update
১১১১১১

নিজস্ব সংবাদদাতা : দুর্মূল্য টমেটো। মূল্যবৃদ্ধির বাজারে যদি ট্রাক বোঝাই টমেটো ছিনতাই করা যায় তবে কেমন হয়? যেমন ভাবনা তেমন কর্ম। দুর্ঘটনার  ফন্দি এঁটে আড়াই টন টমেটো বোঝাই ট্রাক ছিনতাইয়ের মতো ঝুঁকি নিল দম্পতি। তারপর শ্রীঘরে।

Tomato farming in winter: দেখে নিন শীতকালীন টমেটো চাষে কিভাবে আয় করবেন

ভেলোরের এক দম্পতিকে আড়াই টন টমেটো বোঝাই একটি ট্রাক হাইজ্যাক করার জন্য আটক করেছে পুলিশ। দুর্ঘটনার নাটক সাজিয়ে পরিকল্পনা মতোই সবটা করা হয়েছিল। তীরেও এসে গিয়ছিল প্ল্যানটা। কিন্তু ফাঁকি দিতে পারেনি পুলিশের চোখকে। পুলিশ সূত্রে খবর, হাইওয়ে ডাকাত দলের অংশ ওই দম্পতি। ৮ জুলাই হিড়িউরে মল্লেশকে আটকানো হয়েছিল , যখন তারা দবি করে যে টমেটো বোঝাই ট্রাকের ধাক্কায় তাদের গাড়ির ক্ষতি হয়েছে এবং তারা ক্ষতিপূরণের দবি করে। কৃষক ক্ষতিপূরণ দিতে অস্বীকার করলে তার সঙ্গে দুর্বব্যহার করে ছিনতাইবাজরা। এমনকি ধাক্কা দিয়ে টাকে ট্রাক থেকে ফেলে পর্যন্ত দেয়। কৃষকের দায়ের করা অভিযোগের ভিত্তিতে,  পুলিশ গাড়ির গতিবিধি ট্র্যাক করে ছিনতাইবাজদের সন্ধান পায়। বছর ২৮-এর ভাস্কর ও তার স্ত্রী বছর ২৬-এর সিন্ধুজাকে পুলিশ বাগে পেলেও এখনও পলাতক ৩।